https://tipswali.com/wp-content/uploads/2021/02/Face-Wash-For-Oily-Skin.jpg

এই যে বিউটিফুল, কেমন আছেন? নিশ্চয়ই ভালো। তবে আমার মনে হচ্ছে আপনি আপনার ফেসের স্কিন  নিয়ে একটু আধটু চিন্তিত। তৈলাক্ত বা Oily Skin এর জন্য ভালো ফেস ওয়াশ কোনটি খুঁজে পাচ্ছে না। ওকে চিন্তাগুলো সাইডে রেখে মনোযোগ সহকারে আজকের লেখাটি পড়ুন। কারন আজকের লেখায় আমরা আপনারদের সাথে শেয়ার করতে যাচ্ছি বাংলাদেশের বাজারে থাকা সেরা ১০ টি ফেস ওয়াশ নিয়ে। বিশেষ করে যারা তৈলাক্ত স্কিন এর জন্য ভালো বা সেরা ফেস ওয়াশ খুঁজছেন তাদের জন্য আজকের এই আয়োজন।

ত্বক পরিষ্কার রাখার সবচেয়ে কার্যকরী এবং প্রথম ধাপই হচ্ছে মুখ ধোয়া। আদিকাল থেকেই নারী পুরুষ নির্বিশেষে মুখ পরিষ্কার রাখতে মুখ ধোয়ার সাথে বিভিন্ন প্রাকৃতিক উপাদান ব্যবহার করতো ক্লিনজার হিসেবে। যুগ আধুনিকতার সাথে আগাচ্ছে, সাথে নিত্যনতুন পন্য বাজারে পাওয়া যাচ্ছে প্রয়োজন অনুসারে। ঝামেলা এড়াতে বাজারের পণ্যকেই বেছে নেই আমরা সাধারণত।

কিন্তু মনে রাখতে হবে সবার ত্বক এক সমান নয়। কারো ত্বক শুষ্ক, কারো ত্বক তেলতেলে আবার কারো ত্বক মিশ্র। ত্বকের ধরন বুঝে ত্বকের সাথে মিলিয়ে সঠিক ফেস ওয়াশ ব্যবহার করে ত্বককে বাইরের ধুলাবালি ময়লা থেকে পরিষ্কার রাখতে পারলে ত্বকের যত্নে এই ছোট্ট জিনিসটির উপকারিতার তুলনা নেই।

আসুন দেখে নেই তৈলাক্ত ত্বকের জন্য উপযোগী কিছু বাজেট ফ্রেন্ডলি ফেস ওয়াশ ও বাংলাদেশের বাজারে এই সব ফেস ওয়াসের দাম কেমনঃ Best Face Wash In Bangladesh and Face wash price in Bangladesh

1. Himalaya Purifying Neem Face Wash

এই ফেস ওয়াশটির একটি টিউবে আপনারা পাবেন ১৫০ মিলি পরিমান প্রোডাক্ট। হিমালয়া কোম্পানির দাবী  তাদের এই ফেসওয়াশটি হার্বাল ফর্মুলায় তৈরি, সাথে রয়েছে নীম ও হলুদের নির্যাস। এটিতে রয়েছে এন্টিব্যাক্টেরিয়াল ও এন্টিফাঙ্গাল উপাদান যা ত্বকে থাকা ব্রনের জীবানুর সাথে মোকাবিলা করে ত্বককে ব্রন ও জীবাণুমুক্ত রাখে এবং সামনে আরো জীবাণুর আক্রমন থেকে রক্ষা করে। এছাড়াও ত্বকের গভীর থেকে ময়লা দূর করে ত্বককে রাখে উজ্জ্বল। ১৫০ মিলির টিউবটি পাবেন ২২৫ টাকায়।

2. Gariner Light Complete Duo Action Face Wash

গার্নিয়ার কোম্পানির এই ফেস ওয়াশ এর একটি টিউবে আপনারা পাবেন ৫০ গ্রাম পরিমান প্রোডাক্ট। কোম্পনিটি দাবী করছে তাদের এই স্পেশাল ফর্মুলায় তৈরি  ফেসওয়াশটি প্রাকৃতিক লেবুর নির্যাসে ভরপুর। এটি তৈলাক্ত ত্বকের জন্য হলেও সব ধরনের ত্বকেই মানিয়ে যাবে।  এছাড়াও সঠিক ব্যবহারে এটি মৃত কোষ দূর করে ত্বককে এক শেড উজ্জ্বল করবে প্রথম ব্যবহার থেকেই, অন্তত কোম্পানিটির দাবী এমনই। ১০০ মিলির টিউবটি পাবেন মাত্র ১১০ টাকায়। 

3. Clariss Face Wash Lemon

কোম্পানির এই ফেস ওয়াশ এর একটি টিউবে আপনারা পাবেন ১০০ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পনিটি দাবী করছে তাদের এই ফেসওয়াশটি লেবুর নির্যাস দিয়ে হার্বাল ফর্মুলায় তৈরি। এটির সঠিক ব্যবহারে ত্বকের অতিরক্ত তেল দূর করে ত্বককে শুষ্ক করা ছাড়াই। এছাড়াও এটি ত্বকের গভীরের ময়লা দূর করে ও টানটান রাখে। ১০০ মিলির টিউবটি পাবেন ২২৫ টাকায়। 

4. Clariss Face Wash Neem

সবুজ রঙের একটি টিউবের এই ফেস ওয়াশটিতে আপনারা পাবেন ১০০ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পনিটির দাবী  তাদের এই ফেসওয়াশটিতে রয়েছে নীম এবং হলুদের নির্যাস যা মুখের অতিরিক্ত তেল দূর করে, পিম্পলের জন্য এন্টিব্যাক্টেরিয়াল হিসেবে কাজ করে ত্বককে রাখে তেল এবং দাগ মুক্ত। ১০০ মিলির টিউবটি পাবেন ২২৫ টাকায়।

5. Organikare Oil Control ফেস ওয়াশ

এই ফেস ওয়াশটির একটি টিউবে আপনারা পাবেন ১০০ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পনিটির দাবী  তাদের এই ফেসওয়াশটিতে রয়েছে মিনারেল ক্লে যা ত্বক থেকে অতিরিক্ত তেল শুষে নেয়। এছাড়াও রয়েছে লবঙ্গ এবং দারচিনির নির্যাস যা পিম্পলের বিরুদ্ধে এন্টিসেপ্টিক হিসেবে কাজ করে। বাংলাদেশে তৈরি হওয়া   ১০০ মিলির টিউবটি পাবেন ২০০ টাকায়।

6. Clariss Face Wash Tea Tree

সবুজ রঙের একটি টিউবে আপনারা পাবেন ১০০ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পনিটির দাবী  তাদের এই ফেসওয়াশটিতে রয়েছে টি ট্রি অয়েল যা কিনা মুখের অতিরিক্ত তেল এবং ব্রন, একনি, পিম্পল দূর করতে সর্বজন স্বীকৃত। ১০০ মিলির টিউবটি পাবেন ২২৫ টাকায়।

7. Himalaya Oil Clear Lemon ফেস ওয়াশ

এই ফেস ওয়াশটির একটি টিউবে আপনারা পাবেন ১০০ মিলি পরিমান প্রোডাক্ট। হিমালয়া কোম্পানির দাবী  তাদের এই ফেসওয়াশটি হার্বাল ফর্মুলায় তৈরি, সাথে রয়েছে মধু ও লেবুর নির্যাস। এটির ব্যবহারে ত্বক গভীর থেকে পরিষ্কার হয়, অতিরিক্ত তেল দূর হয় এবং পূর্বের দাগ দূর করতে সাহায্য করে। ৪০ মিলির টিউবটি পাবেন মাত্র ৯০ টাকায়।

8. Lever Ayush Face Wash Anti Pimple Turmeric

এই ফেসওয়াশটির একটি টিউবে আপনারা পাবেন ৪০ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পনিটির দাবী  তাদের এই ফেসওয়াশটিতে রয়েছে হলুদের নির্যাস যা আপনার ত্বকের দূষণ দূর করবে, ত্বকে এন্টিসেপ্টিক হিসেবে কাজ করে ত্বকের যে কোন ইনফেকশন ও র‍্যাশ থেকে মুক্তি পেতে সাহায্য করবে। ১০০ মিলির টিউবটি পাবেন মাত্র ১৫০ টাকায়।

9. Neutrogena Oil Balancing Facial Wash

নিউট্রোজিনা কোম্পানির এই ফেস ওয়াশটির একটি টিউবে আপনারা পাবেন ২০০ গ্রাম পরিমান প্রোডাক্ট। কোম্পনিটি দাবী করছে তাদের এই ফেস ওয়াশটিতে রয়েছে লেবু এবং এলোভেরার নির্যাস যা অতিরিক্ত তেল দূর করে ত্বককে ম্যাট রাখে, ত্বকের পোরস ছোট করে ত্বককে টানটান রাখে। ২০০ মিলির টিউবটি পাবেন ৬৭৫ টাকায়।

10. Everyuth Naturals Tulsi Turmeric ফেস ওয়াশ

এভারইউথ কোম্পানির এই ফেস ওয়াশটির একটি টিউবে আপনারা পাবেন ৫০ গ্রাম পরিমান প্রোডাক্ট। কোম্পনিটি দাবী করছে তাদের এই ফেসওয়াশটিতে রয়েছে তুলসী এবং হলুদের নির্যাস যা আপনার ত্বককে জীবাণুমুক্ত রেখে ব্রন এবং পিম্পল থেকে দূরে রাখবে। এছাড়াও পূর্বের একনির দাগ ধীরে ধীরে হালকা করে ত্বকের উজ্জ্বলতা বাড়াবে। ৫০ গ্রামের টিউবটি পাবেন ১৩০ টাকায়।

ফেস ওয়াশ ব্যবহারে বিশেষ টিপস

একেকজন মানুষের ত্বক একেক রকম। কারো ত্বক শুষ্ক, তো কারো ত্বক তৈলাক্ত, কারো ত্বক সেন্সিটিভ তো কারো ত্বক মিশ্র। আবার কারো কারো ত্বক একেক আবহাওয়ায় একেক রকম। ত্বককে জীবন্ত রাখতে হলে প্রথমেই যা করতে হবে তা হলো, একটি ভালো মানের ফেস ওয়াশ দিয়ে মুখ ধোয়া। এবং তারও আগে যে কাজটা করতে হবে তা হলো নিজের ত্বকের ধরনকে চেনা। আপনি নিজের ত্বকের ধরনকে চিনতে পারলেই আপনার জন্য ফেস ওয়াশ নির্বাচন করা হয়ে যাবে সহজতর এবং আপনার ত্বক হবে স্বাস্থ্যজ্জ্বল। সুতরাং নিজের ত্বকের ধরন বুঝে ফেস ওয়াশ নির্বাচন করুন, সুন্দর ও সুস্থ থাকুন, এবং অবশ্যই ভালো থাকুন। 

বাংলা ভাষায় ছেলে ও মেয়েদের বিউটি টিপস, স্বাস্থ্য, রান্না টিপস পড়তে নিয়মিত ভিজিট করুন আপনাদের প্রিয় টিপসওয়ালী ডট কম।

আরও পড়ুনঃ

জাফরান কি? রুপচর্চায় জাফরানের ব্যবহার

9 Comments

  1. Thank you for the auspicious writeup. It in fact was a amusement account it.
    Look advanced to more added agreeable from you!
    However, how can we communicate?

  2. I do not even know how I ended up here, but I thought this post was great.

    I don’t know who you are but definitely you’re going to a
    famous blogger if you aren’t already 😉 Cheers!

  3. What’s Taking place i’m new to this, I stumbled upon this I’ve found Itpositively useful and it has aided me out loads. I amhoping to contribute & help other users like its helped me.Great job.

  4. Great goods from you, man. I’ve understand your stuff previous to
    and you are just too excellent. I really like what you have acquired here, really like what you’re stating and the way in which you say it.
    You make it enjoyable and you still take care of to keep it smart.
    I can not wait to read far more from you. This is
    really a wonderful web site.

  5. Hello to every , as I am truly eager of reading this blog’s post to be updated on a regular basis.
    It carries fastidious stuff.

  6. Hello, this weekend is good in favor of me, because thispoint in time i am reading this fantastic informativepiece of writing here at my house.

  7. The Citizen Nighthawk CA295-58E does not possess fancy technology, apart from Eco-Drive innovation. If you are new to this, the watch records any type of type of light and also transforms it into energy.

Leave a Reply