https://tipswali.com/wp-content/uploads/2021/03/best-hair-dryer-in-Bangladesh.jpg

দ্রুত চুল শুকাতে হেয়ার ড্রায়ার বা চুল শুকানোর মেশিনের ঝুড়ি নেই। তবে নিয়ম না মেনে হেয়ার ড্রায়ার ব্যবহার করলে হিতের বিপরীত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। বাজারে কয়েক ডজন চুল শুকানোর মেশিন কিনতে পাওয়া যায়। দাম ও কাজে ভিন্নতার কারনে এদের মধ্যে ভিন্নতা রয়েছে। পাশাপাশি আসল হেয়ার ড্রায়ারের পাশাপাশি নকল পন্যেরও অভাব নেই। তাই আসল নকল চেনার গেমে আপনি হেরে গেলে আপনার ভাগ্যে জুটে যেতে পারে নকল কোন পন্য।

বাংলাদেশে জনপ্রিয় চুল শুকানোর মেশিন ব্রান্ড

পশ্চিমা দেশের বেশির ভাগ ব্রান্ডের পন্য বাংলাদেশ, ভারত কিংবা এশিয়ার অন্যান্য দেশে পাওয়া যায় না। বাংলাদেশের বাজারে Philips hair dryer, Dyson hair dryer, Walton hair dryer, Panasonic hair dryer, Miyako hair dryer,  Nova hair dryer বেশ জনপ্রিয়। এই সকল ব্রান্ডের হেয়ার ড্রায়ারে ঠাণ্ডা ও গরম দুই ধরনের বাতাস পাওয়া যায়।

সেরা ৫ টি হেয়ার ড্রায়ার বা চুল শুকানোর মেশিনের দাম

বাংলাদেশের কসমেটিকস শপগুলোতে, কিংবা অনলাইনের নানা ধরনের ও বিভিন্ন ব্রান্ড ও নন ব্রান্ডের চুল শুকানোর মেশিন কিনতে পাওয়া যায়। এক জন নতুন ক্রেতা হিসেবে এই নকল আসল খেলায় আসল ভেবে নকল পণ্যটি কিনে ফেলা অস্বাভাবিক তেমন কিছু নয়। বেশ কিছু দিনযাবত বাজার পর্যবেক্ষণ ও কিছু অনলাইন সাইটে ক্রেতাদের রিভিউর উপর ভিত্তি করে বাংলাদেশের বাজারে থাকা ভালো মানের কয়েকটি চুল শুকানোর মেশিন ও এর দাম তুলে ধরা হল।

১) Philips HP 8108/03 Hair Dryer For Women

বাংলাদেশ, ভারত ও এশিয়ার অন্যান্য দেশগুলোতে ফিলিপস এর ইলেক্ট্রনিক্স পন্যের বেশ সুনাম রয়েছে। এদের বিভিন্ন পন্যের মধ্যে ব্লেন্ডার, ফ্রিজ,ফ্যান, টিভি, প্রেসার কুকার, আয়রন বেশ জনপ্রিয়। বাংলাদেশের বাজারে Philips HP8108/03 হেয়ার ড্রায়ার বেশ জনপ্রিয়। জেন্টেল ড্রায়িং এর জন্য এতে রয়েছে গরম-ঠাণ্ডা উভয় বাতাস। তাই আপনি যদি বাজেটের মধ্যে একটি ভালো মানের বিশেষ করে ২ কুল এয়ার এর চুল শুকানোর মেশিন খুঁজে থাকেন এটি আপনার জন্য একটি স্মার্ট সল্যুসন হতে পারে। বাংলাদেশের বাজারে Philips HP8108/03 hair dryer এর দাম ২০০০ টাকা।

২) Panasonic EH-ND11 Compact Hair Dryer

ফিলিপসের পাশাপাশি প্যানাসনিকও বাংলাদেশের বাজারে বেশ জনপ্রিয় ইলেক্ট্রনিক্স ব্রান্ড। Panasonic EH-ND11 Compact Hair Dryer টি তেও রয়েছে হিট এবং কুল উভয় এয়ার ফ্ল। এর হাতল আপমার কাছে বেশ চমৎকার লেগেছে একদম হাতের মধ্যে এটে যায়। আমার মনে হয় সহ ধরনের হাতেই এটি বেশ খাপ খেয়ে যাবে। সম্পূর্ণ বিদ্যুৎ চালিত এই Panasonic EH-ND11 Compact Hair Dryer price 2250 DBT. সাথে থাকছে ১ বছরের ওয়ারেন্টই। সাদা, পিঙ্ক ও আকাশী এই তিন কালারে পাওয়া যাচ্ছে হেয়ার ড্রায়ারটি।

৩) Panasonic EH-ND13k Hair Dryer

Panasonic EH-ND13k Hair Dryer টি অনেকটা EH-ND11 এর মত তবে এতে রয়েছে ৩ টি ফ্লেক্সিবেল স্পীড সিলেকশন। পাশাপাশি এতেও থাকছে কুল এয়ার ফ্ল।হাতে নিলে প্রিমিয়াম ফিল আসে এবং এক হাতে সুন্দর ভাবে এঁটে যাবে। বাংলাদেশের বাজারে প্রিময়াম এই চুল শুকানোর মেশিনের দাম ২৫০০ টাকা। তবে অনলাইন শপে কিংবা কোন অফার থাকলে আরও কম দামে পেয়ে যাবেন।

৪) Kemey KM-23476 (2 in 1) Hair Dryer

সাম্প্রতিক সময়ে কেমি বাংলাদেশের বাজারে বেশ ভালো জায়গা করে নিয়েছে। এবং কেমির বেশ কিছু প্রোডাক্ট এখন নিত্য দিনের সঙ্গী হয়ে গেছে। Kemey KM-23476 (2 in 1) Hair Dryer এ থাকছে ওভার হিট প্রোটেকশন এবং কুল এয়ার মুড। তবে আপনি যদি প্রফেশনাল হয়ে থাকে অর্থাৎ আগেও চুল শুকানোর মেশিন ব্যবহার করে থাকেন তবে এটি আপনার জন্য। কারন এটি অন্যান্য হেয়ার ড্রায়ারের তুলনায় আকারে একটু বড়। তাই আপনার হাত যদি ছোট হয়ে থাকে তাহলে আপনি স্বাচ্ছন্দ্যে এটি ব্যবহার করতে পারবেন না। বাংলাদেশের বাজারে হেয়ার ড্রায়রটির দাম ধরা হয়েছে ১৭০০ টাকা।

৫) Nova N658 Hair Dryer

আপনি যদি একদম বাজাটের মধ্যে অর্থাৎ অল্প দামে মোটামুটি ভালো একটি চুল শুকানোর মেশিন কিনতে চান তাহলে আপনি Nova N658 Hair Dryer টি কিনতে পারেন। প্লাস্টিক বডি। আপনি যদি ট্যুরের সময় সাথে নিয়ে কোথাও যেতে চান কিংবা মাঝে মাঝে ব্যবহার করতে চান তবে এটি আপনার জন্য। এর বাজার মুল্য ৭০০ থেকে ১২০০ টাকা।

কোন ধরনের হেয়ার ড্রায়ার বা চুল শুকানোর মেশিন কিনবেন

যদিও বিশেষজ্ঞদের মতে হেয়ার ড্রায়ার মেশিন ব্যবহার না করাই উত্তম। তবে আপনি যদি খুব দ্রুত চুল শুকাতে চান এবং মাঝে মাঝে নিয়ম মেনে চুল শুকান তাহলে আপনার চুলের ক্ষতি হওয়ার সম্ভাবনা কম। সপ্তাহে ২ -৩ বার চুল শুকানোর মেশিন ব্যবহার করা যেতে পারে।

আরও পড়ুনঃ হেয়ার ড্রায়ার মেশিন ব্যবহারের নিয়ম

প্রিয় ভিজিটর, আপনার পছন্দের কোন পন্যের রিভিউ কিংবা পরামর্শ জানাতে লিখতে পারেন আমাদের কাছে।

Spread the love

Leave a Reply