https://tipswali.com/wp-content/uploads/2021/02/hair-spray-price-in-bd.jpg

পোশাকের পাশাপাশি চুলের স্টাইল বা বিভিন্ন কাটিং নিয়ে সবারই মোটামুটি আলাদা একটু কনসারন থাকে। অফিসে কাজের সময়, বন্ধুদের সাথে আড্ডা দিতে কিংবা পার্টিতে যাওয়ার সময় হেয়ার স্টাইল কেমন হবে এ নিয়ে সবারই মোটামুটি বেশ ভালো মাথাব্যাথা রয়েছে। তবে দীর্ঘ সময় চুলের স্টাইল ধরে রাখা বেশ কঠিন কাজও বটে বিশেষ করে আপনি যদি বাহিরে বের হন। প্রিয় ভিজিটর আজকের লেখায় কথা হবে, মেয়েদের হেয়ার স্টাইল ঠিক রাখতে সেরা ৫ টি হেয়ার স্প্রে নিয়ে। এই সকল Hair Spray আপনার চুলকে সারাদিন ব্যাপী স্টাইল ধরে রাখতে সাহায্য করবে। আর আপনাকে এনে দিবে বাড়তি লুক।

1. ডাব এক্সট্রা হোল্ড – Dove Extra Hold

স্কিন কেয়ার থেকে শুরু করে হেয়ার কেয়ার প্রায় সকল বিউটি প্রোডাক্ট রয়েছে ডাব এর। আপনার যদি চিকন চুল হয়ে থাকে তবে আপনার জন্য এই হেয়ার স্প্রেটি। এটি আপনার চুলে টেক্সাচার দেয়ার পাশাপাশি ফ্রিজ ফর্মুলায় তৈরি এই হেয়ার স্প্রে আশেপাশের চুলের সাথে একত্রিত হওয়া থেকে বাঁচায়। ফলে আপনি কোন স্টাইল করলে ও একটু সচেতন থাকলে তা প্রায় কয়েক ঘণ্টা ঠিক রাখা সম্ভব।

2. গট টু বি হাই ইন্সটা হোল্ড

বাজেট রেঞ্জে গট টু বি হাই ইন্সটা হোল্ড হেয়ার স্প্রে হতে পারে একটি সেরা পছন্দ। কারন এই Hair Spray আপনার চুল সেট রাখার পাশাপাশি এর ব্যাবহারে চুলকে আরও বেশি সাইনি ও হাইড্রেট দেখায়। দামে কম হতে পারে তবে এটি আপনার চুলের রং পরিবর্তন কিংবা কোন সাইড ইফেক্ট তৈরি করে না।

3. টনি & গাই ময়েশ্চারাইজিং সাইন স্প্রে হেয়ার স্টাইল

ড্রাই হেয়ারের জন্য এটি একটি দারুন হেয়ার স্প্রে। এই স্প্রে চুলকে ময়েশ্চারাইজ করে, চকচকে এবং দীর্ঘস্থায়ী মসৃণতা দেয়। ফলে আপনার চুলে বাহিরের ধুলাবালি জমতে পারে না। দামের দিকেও বেশ বাংলাদেশে Toni & Guy Moisturizing Shine Spray Hair Styler এর দাম ১৭৫০-১৮৫০ টাকা। এবং প্রায় বেশিরভাগ কসমেটিক্স এর দোকানেই এটি কিনতে পাওয়া যায়।

4. এনলিভেন প্রো – ভিট আল্টিমেট হোল্ড

৪০০-৫০০ টাকা দামের এই হেয়ার স্প্রেটি বেশ দারুন। এটি আপনার চুলকে দীর্ঘ সময় ধরে রাখতে সক্ষম। আপনি যদি চুল পকার-স্ট্রেইট রাখতে চান তাহলে Enliven Pro একটি ভালো চয়েজ হতে পারে। পাশাপাশি এতে কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

5. রুস্ক বিং সেক্সি হেয়ার স্প্রে

যারা কিনা একটু ঘ্রান যুক্ত ভালো মানের Hair Spray খুজছে তারা এই হেয়ার স্প্রেটি ব্যবহার করে দেখতে পারেন। প্রায় সকল ধরনের চুলে এটি ব্যবহার করা যেতে পারে। এটি আপনার চুল দীর্ঘ সময় ধরে রাখার পাশাপাশি আপনার চুলে বাড়তি সাইন এনে দিবে। এর বাজার মুল্য ১২০০ থেকে ১৫০০ টাকা।

হেয়ার স্প্রে কি ক্ষতিকর?

ভালো মানের হেয়ার স্প্রে আপনার চুলের জন্য ক্ষতিকর না। তবে আপনি যদি আজেবাজে কোম্পানির কিংবা নকল হেয়ার স্প্রে ব্যবহার করেন তবে আপনার চুলের ক্ষতি হবে। ভালো মানের হেয়ার স্প্রে প্রতিদিন ব্যবহার করলেও কোন সমস্যা নেই। তবে অবশ্যই পরিষ্কার শুকনো চুলে স্প্রে ব্যবহার করতে হবে। চুলে ৪ থেকে ৫ ঘণ্টার বেশি হেয়ার স্প্রে রাখা যাবে না। সামান্য তেল দিয়ে চুলা ভালো ভাবে ধুয়ে ফেলুন।

Hair Spray ব্যবহারের নিয়ম

স্প্রে করার সময় আপনার চুল থেকে কমপক্ষে ৩০ সেন্টিমিটার দূর থেকে স্প্রে করুন এবং একটি অবিচ্ছিন্ন গতিতে স্প্রে করুন।

আপনার চুল যদি উসকোখুসকো হয়ে থাকে তবে স্প্রে না করে হাতের তালুতে নিয়ে তেলের মতো করে উড়ো চুলে মেখে নিন।

আপনার চুলের আগা ঠিক আছে কিনা সেদিকে খেয়াল রাখুন। চুলের নিচের দিকে হেয়ার ব্রাশ রাখার চেষ্টা করুন।

কোঁকড়া চুলে স্প্রে করতে চাইলে অল্প অল্প চুলে গুছি গুছি করে তুলে ধরে স্প্রে করুন।

হেয়ার স্প্রে করার পর আলাদা করে চুল ব্রাশ করা থেকে বিরত থাকুন। এতে চুল ভেঙে যেতে পারে।

অনেকের গালের বা মুখের পাশে ছোট ছোট চুল থাকে এই সব চুলগুলো কনট্রোল করতে টুথ ব্রাশ দিয়ে হালকা করে বুলিয়ে নিন।

প্রিয় পাঠক/পাঠিকা, আজকের মতো এখানেই শেষ করছি। বাংলা ভাষায় বিউটি টিপস ট্রিকস পড়তে নিয়মিত ভিজিট করুন আপনাদের প্রিয় টিপসওয়ালী ডট কম। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

3 Comments


  1. Today, I went to the beachfront with my kids.

    I found a sea shell and gave it to my 4 year old daughter and said “You can hear the ocean if you put this to your ear.” She put
    the shell to her ear and screamed. There was a hermit crab inside and it pinched her ear.
    She never wants to go back! LoL I know this is totally off topic but I had to tell someone!

  2. Good post. I learn something new and challenging on blogs I stumbleupon every day.

    It will always be interesting to read articles from other authors and use a little something from other sites.

Leave a Reply