মুখ ফর্সা করার ভালো ক্রিম কোনগুলো? কিংবা কোন ক্রিম ব্যবহার করলে রাতারাতি ত্বক ফর্সা হয়? কোথায় আসল ক্রিম কিনতে পাওয়া যায়? জি আপনিও যদি এই একই উত্তর খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন।

প্রিয় ভিজিটর আজকের লেখা জুড়ে কথা হবে বাজারে থাকা ও স্কিন বিশেষজ্ঞদের সাজেস্ট করা সেরা ১০ টি স্থায়ীভাবে ফেস বা মুখ ফর্সা করার ক্রিম সম্পর্কে। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক এবং জেনে নেওয়া যাক মুখ ফর্সা করার ভালো ও কার্যকরী ক্রিম কোনগুলো সে সম্পর্কে।

১. ওয়াও ফেয়ারনেস ক্রিম WOW Fairness cream

wow fairness

কোন প্রকার ক্ষতিকর ক্যামিকেল ছাড়াই তৈরি হওয়া মুখ ফর্সা করার পাশাপাশি এই ক্রিমটির রয়েছে নানা গুণাবলি। এটা  আপনার ত্বককে   UVA এবং UBV রশ্মি থেকে রক্ষা করে। আপনার বয়সের দাগগুলি কম দৃশমান করে তোলে, বার্ধক্য জনিত লক্ষণ ধীর করে দেয় এবং আপনার ত্বককে করে তোলে আর বেশি উজ্জ্বল। এটি চিকিৎসাগত ভাবে প্রমাণিত এবং ত্বক বান্ধব। উৎপাদনকারী প্রতিষ্ঠান আপনাকে প্রাথমিক ভাবে সামান্য কিছুদিন ব্যবহার করে এর কার্যকরীতা দেখে পরবর্তীতে নিয়মিত ব্যবহার করার পরামর্শ প্রদান করেন।

২. হিমালয় হার্বালস ক্লিয়ার কমপ্লেক্সিয়ন হোয়াইটেনিং ডে ক্রিম

himalaya day cream

Himalaya Herbals clear complexion whitening day cream টি আপানে মুখের স্কিনে একটি উজ্জ্বল আভা এনে দিতে সক্ষম। কোম্পানি দাবি করেন বিশেষ নন-গ্রেসারি ফরমুলা ও হারবাল উপাদানের সংমিশ্রণে এই ফেয়ারনেস ক্রিমটি তৈরি করা হয়। যা কিন আপনার মুখের কালচে ভাব দূর করতে সক্ষম ও আপনার স্কিনের উজ্জলতা বাড়িয়ে দেয়। তবে আপনি সাথে সাথেই ফলাফল পাবেন না। মোটামুটি ২-৩ মাস ব্যবহারে ধীরে ধীরে আপনার মুখের ত্বক ফর্সা হতে শুরু করবে। এই মুখ ফর্সা করার ক্রিমটিতে রয়েছে লিকারিস এক্সট্রাক্ট যা প্রাকৃতিক ভাবে আপনার মুখের উজ্জলতা বাড়াতে কাজ করে থাকে।

৩. পিওর রেডিয়েন্স ডে ক্রিম – StBotanica Pure Radiance Day Cream

পিওর রেডিয়েন্স ডে ক্রিম স্ক্রিন ফর্সা করার ক্রিমটি এক ধরনের ময়শ্চারাইজিং ক্রিম। ভিটামিন এ, ভিটামিন সি, এবং ই, বোটানিক্যাল হায়ালুরোনিক এসিড, হাইড্রলাইজড ক্লজেন  এবং সিয়া বাটার এর সমন্বয়ে তৈরি। আর এসকল উপাদান আপনার মুখে উজ্জলা আনার পাশাপাশি আপনার মুখে আর বেশি ময়শ্চারাইজ ও হাইড্রেট করে। এছাড়াও এতে থাকা উপাদানগুলো আপনার স্কিনে দীর্ঘ সময় আদ্রতা নিশ্চিত করে এবং আপনার স্কিনকে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে বাঁচায়।

৪. বেল্লা ভিটা পাপায়ব্লেম – PapyBlem Anti-Blemish & Pigmentation Face Gel Cream

https://tipswali.com/wp-content/uploads/2020/12/face-cream.png

বেল্লা ভিটা পাপায়ব্লেম ক্রিমটি দিনে কিংবা রাতে সবসময়ে ব্যবহার করা যাবে। পাশাপাশি এটি সবধরনের ত্বকের সাথে সামঞ্জস্যপূর্ণ। অর্থাৎ আপনার ত্বক যদি বেশি শুষ্ক বা তেলতেলে হয় কোন সমস্যা নেই। এই ফেস ফর্সা করার ক্রিমটি পেপে এবং জাফরানের নির্যাস, অ্যালোভেরা এর সংমিশ্রণের তৈরি। যা কিনা আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি আপনার ত্বকে পুরনো কোন দাগ থাকলে পুরতন দাগ দূর করতেও বেশ কার্যকরী। এছাড়াও রোদে পোড়া থেকেও আপনার স্কিনকে বাঁচায়।

৫. O3+ Professional Whitening Cream

এই বিশেষ ক্রিমটিও সকল স্কিনের সাথে সামঞ্জস্যপূর্ণ। উৎপাদনকারী প্রতিষ্ঠান দাবি করে, এটি আপনার হাইপারপিগমেন্টেশন কমায় এবং আপনার ত্বককে সূর্যের ক্ষতিকর রশ্মি হতে রক্ষাকরে। মুলত যারা কিনা দিনের বেলায় ফেয়ারনেস ক্রিম ব্যবহার করতে পছন্দ করেন তাদের জন্য এই মুখ ফর্সা করার ক্রিমটি। এর প্যাকেজিংটাও বেস দারুন। বিশেষ করে আপনি যদি ট্যুরে বা দূরে কোথাও বেড়াতে যেতে চান আপনার বহনের ঝামেলা পোহাতে হবে না। 

৬. পাম ই-লুমিনেন্স ডিপ ময়শ্চারাইজিং ক্রিম – Plum E-Luminence

১২ টি প্রাকৃতিক উপাদান- ক্যালেন্ডুলা, কোকুম, সূর্যমুখী, ক্যামোমাইল, আঙ্গুর, গোলাপ, সি বাক্সথরন এর সমন্বয়ে তৈরি করা বিশেষ এই মুখ ফর্সা করার ক্রিমটি আপনার মুখের ন্যাচারাল গ্লো ধরে রাখতে সক্ষম। এতে থাকা গ্লিসারিন, ভিটামিন ই এবং জবা তেল স্বাভাবিক, শুকনো এবং খুব শুষ্ক ত্বকের তীব্র হাইড্রেশন সরবরাহ করে। কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া ও ক্ষতিকর উপাদান না থাকায় অনেক স্কিন ও বিউটি বিশেষজ্ঞ এই ক্রিমটি সাজেস্ট করে থাকেন। Plum E-Luminence ক্রিমটি সব ধরনের স্কিনে ব্যবহার করা যায়।

৭. ওলায় হোয়াইট রেডিএন্স – Olay White Radiance

অন্যান্য ক্রিমের তুলনায় এই ক্রিমটি কিছুটা আলাদা। প্রাকৃতিক উপায়ে আপনার মুখের উজ্জ্বলতা বাড়াতে এটি পার্ল অপটিক্স প্রযুক্তির মতো পরিশীলিত পদ্ধতি ব্যবহার করে। বিশেষ এই মুখ ফর্সা করার ক্রিমটিতে রয়েছে লাইট-ওয়েট তেক্সচার এবং গোলাপ ও জেসমিনের আকর্ষণীয় সুবাস। হাইড্রেটিং এর মাধ্যমে এটি আপনার মুখের ডার্ক সাইকেলস দূর করে, এবং পাশাপাশি আপনার মুখের পুরনো ডার্ক স্পট দূর করতে Olay White Radiance Tone Perfecting Hydrating Essence বেশ কার্যকরী।

৮. Pond’s White Beauty

বাংলাদেশের বাজারে পন্ডস হোয়াইট বিউটি সম্পর্কে মোটামুটি সবাই জানে। ভিটামিন বি৩ সমৃদ্ধ এই স্কিন লাইটিং ক্রিমটি পন্ডস ইন্সটিটিউট এর গবেষকদের বিশেষ গবেষণা ও ফরমুলা দিয়ে তৈরি। এটি আপনার মুখের কালচে ভাব দূর করার পাশাপাশি আপনার মুখের স্কিনের দাগ দূর করতে সক্ষম। এটি আপনাকে UVA & UVB রশ্মি থেকে রক্ষা করে। একটি কথা না বললেই নয় Ponds এর এই বিশেষ ক্রিমটি তেলতেলে মুখের জন্য বেশি কার্যকর। এতে রয়েছে SPF ও টাইটানিয়াম ডিওক্সাইড।

৯. লোটাস হারবালস হোয়াইট গ্লো – Lotus Herbals Whiteglow Skin Whitening Gel Creme

Screen cream

লোটাসের এই ক্রিমটিতে এমন বিশেষ ফলের নির্যাস রয়েছে যা আপনার ত্বককে গভীরভাবে পুষ্ট করে এবং আরও উজ্জ্বল করে। এটি আপনার ত্বককে সূর্য হতে রক্ষা করে এবং আপনার মুখের অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে। টানা ২-৩ মাস ব্যবহার করলে বেশ ভালো ফলাফল পাওয়া যায়।

১০. Snow White Cream by Secret Key

snow white cream

স্নো হোয়াইট ক্রিম বাংলাদেশের বাজারে ততোটা সহজলভ্য না। এটি মুলত কোরিয়ান প্রোডাক্ট। এটি কেবল আপনার ত্বককে উজ্জ্বলই করে না। ত্বক উজ্জ্বল করার পাশাপাশি আপনার মুখ ময়শ্চারাইজ এবং চেহারায় স্বাস্থ্যউজ্জ্বল ভাব এনে দেয়। মুলত হাইড্রেশনে সহায়তা করে এমন উদ্ভিদ-উদ্ভূত অ্যামিনো অ্যাসিড বেটেইন সামগ্রীর সমন্বয়ে এটি  তৈরি করা হয়েছে। তবে আপনার স্কিন যদি শুষ্ক হয়ে থাকে তবে এটি আপনার ব্যবহার না করাই উত্তম।

আরও পড়ুনঃ মেয়েদের বুকের স্তন বড় করার টিপস

কোথায় ফর্সা হওয়ার আসল ক্রিম কিনতে পাওয়া যায়?

ভেজালের এই যুগে আসল নকল চিনতে পারা বেশ কঠিন কাজ। প্রতিদিন সংবাদ পত্র কিংবা নিউজ চ্যানেলে নকল ফেসিয়াল পন্যের কারখানার চিত্র তুলে ধরা হয়। এই কঠিন সময়ে ব্রান্ড শপ ছাড়া লোকাল শপ থেকে ফর্সা হওয়ার ক্রিম কেনা উচিত নয়। এরা কিছুটা হলেও মান রক্ষা করে। অনুমোদিত ও ব্রান্ড শপ গুলতে ফর্সা হওয়ার আসল ক্রিম কিনতে পাওয়া যায়।

আরও পড়ুনঃ পাছা বা নিতম্ব বড় করার উপায়

ফর্সা হওয়ার ক্রিমের দাম কেমন বা কতো?

বাজারে বিভিন্ন ব্রান্ডের ও বিভিন্ন দামের ফর্সা হওয়ার ক্রিম কিনতে পাওয়া যায়। আমাদের লিস্টে যে সকল ক্রিমের কথা উল্লেখ করা হয়েছে এর বাজার মুল্য ১০০০ থেকে ৭০০০ টাকা পর্যন্ত।

ফর্সা হতে কতো দিন লাগে?

প্রিয় পাঠক/পাঠিকা, ফর্সা হওয়া বা না হওয়া নির্ভর করে আপনার স্কিনের উপর। আল্লাহ সকলকেই তার নিজস্ব রুপ ও প্রয়োজনীয় সব কিছু দিয়ে দুনিয়ায় পাঠিয়েছেন। তাই ফর্সা বা সাদা হওয়া নিয়ে টেনশন করার কারন নেই। তবে হ্যা আপনি ট্রাইতো করতে পারেন। সঠিক পরিচর্যায় আপনার পরিবর্তন আসলে আসতেও পারে।

টিপস ওয়ালী ডট কম-এ উপরে উল্লেখিত ফর্সা হওয়ার ক্রিম গুলো ব্যবহার করলে সাধারণত ২ থেকে ৩ মাসের মধ্যে আপনি ফলাফল পাবেন। অনেক সময় বেশি সময়ও লাগতে পারেন। এজন্য আপনি বিশেষজ্ঞদের পরামর্শও নিতে পারেন।

আরও পড়ুনঃ ছেলেদের বিউটি টিপস

সকল প্রকার বিউটি টিপস পেতে নিয়মিত ভিজিট করুন টিপসওয়ালী ডট কম।

32 Comments





  1. If some one wishes to be updated with newest technologies
    afterward he must be pay a quick visit this web site and be up to date daily.

  2. Hi Dear, are you in fact visiting this site daily, if so afterwardyou will absolutely get fastidious experience.

  3. You can certainly see your enthusiasm in the work you write.
    The arena hopes for more passionate writers such as you who aren’t afraid
    to mention how they believe. Always go after your heart.

  4. Good article! We will be linking to this great content on our site.Keep up the good writing.

  5. Hello there, There’s no doubt that your site could be
    having browser compatibility issues. When I look at your website
    in Safari, it looks fine however, if opening in I.E., it’s got some overlapping issues.
    I simply wanted to provide you with a quick heads up! Other than that, excellent blog!

  6. hi!,I love your writing so so much! proportion we be in contact more approximately your article on AOL? I need a specialist in this house to solve my problem. Maybe that is you! Taking a look forward to peer you.

  7. I enjoy the efforts you have put in this, thank you for all the great articles.

  8. hello!,I really like your writing so so much! proportion we be in contact more about your article on AOL? I need an expert in this area to unravel my problem. May be that’s you! Looking ahead to look you.

  9. Hi there, You’ve done a fantastic job. I’ll certainly digg it and personally suggest
    to my friends. I am confident they will be benefited from
    this web site.

  10. hi!,I like your writing so much! percentage we keep in touch extra approximately your post on AOL? I require an expert in this space to solve my problem. May be that’s you! Looking forward to look you.

  11. You’ve made some good points there. I checked on the net for more info about the issue and found most people will go along with your views on this site.

  12. If you would like to improve your knowledge simply keepvisiting this web page and be updated with the hottest news updateposted here.

  13. Hi there! Someone in my Facebook group shared this site with us so I came to take a look.

    I’m definitely enjoying the information. I’m bookmarking and will be
    tweeting this to my followers! Outstanding
    blog and amazing design and style.

  14. Hi, after reading this remarkable paragraph i am too delighted to share my know-how here
    with mates.

  15. Article writing is also a excitement, if you be acquainted with
    afterward you can write or else it is complicated to write.

  16. What’s up all, here every one is sharing these knowledge, therefore it’s good to read this blog, and I usedto go to see this web site every day.

  17. I am really impressed with your writing skills aswell as with the layout on your weblog. Is thisa paid theme or did you customize it yourself?Either way keep up the nice quality writing, it is rare to see a nice blog like this one these days.

  18. I believe you have noted some very interesting details , thankyou for the post.

  19. I visit everyday some websites and websites to read articles, however this blog offers feature based posts.

  20. My partner and I stumbled over here by a different web page and thought I might as well check things out.
    I like what I see so now i am following you.
    Look forward to looking into your web page repeatedly.

  21. That is very fascinating, You are an overly skilled blogger. I’ve joined your feed and sit up for searching for more of your great post. Also, I have shared your website in my social networks

  22. Excellent weblog right here! Also your website rather a lot upfast! What host are you the use of? Can I get your affiliate hyperlink for your host?I want my site loaded up as quickly as yours lol

  23. I really appreciate this post. I’ve been looking everywhere for this! Thank goodness I found it on Bing. You’ve made my day! Thanks again!

  24. It is in point of fact a great and helpful piece of info.
    I am glad that you simply shared this useful information with us.
    Please stay us up to date like this. Thank you for
    sharing.

  25. Nice post. I used to be checking constantly this weblog and I am impressed!

    Extremely helpful info particularly the remaining phase 🙂 I deal with such information a
    lot. I was seeking this certain information for a long
    time. Thanks and best of luck.

  26. Can I simply just say what a comfort to uncover someone who genuinely knows whatthey are discussing on the net. You actually realize how to bring an issue to light and make it important.A lot more people must read this and understand this side of yourstory. It’s surprising you are not more popular given that you most certainlypossess the gift.

  27. That’s indoor light, fluorescent light, anything. In other words, you never ever need to be worried concerning exchanging batteries, since it does not include one.

Leave a Reply