Skip to content
Read Tips And tricks in Bengali.
No Image Available

কালের সংক্ষিপ্ত ইতিহাস – A Brief History Of Time Bangla PDF

 Author: Stephen Hawking  Category: Bangla Translated Books PDF, Science Fiction  Publisher: Oishi Publications  Pages: 176  Country: Bangladesh  Language: Bengali  File Size: 5.02 MB  Tags:Onubad Boi |
 Description:

কালের সংক্ষিপ্ত ইতিহাস বা এ ব্রিফ হিস্টরি অভ টাইম বইটি (A Brief History Of Time Bangla) PDF আকারে ডাউনলোড করুন কিংবা অনলাইনে পড়ুন সম্পূর্ণ ফ্রিতে। স্টিফেন হকিং রচিত এ ব্রিফ হিস্টরি অভ টাইম বইটি বাংলা ভাষায় অনুবাদ করেন ইফতেখার রসুল জর্জ। স্টিফেন হকিং এর এ ব্রিফ হিস্টরি অভ টাইম বইয়ের নামের বাংলা অনুবাদ অনুসারে এর নাম দেওয়া হয়েছে কালের সংক্ষিপ্ত ইতিহাস। অনুবাদ বইটি ২০১৫ সালে ঐশী পাবলিকেশন থেকে প্রকাশিত হয়।

A Brief History Of Time Bangla PDF. Now you can download or read online A Brief History Of Time Bangla PDF. The PDF book has 176 pages. It was written by  Stephen Hawking. Stephen Hawking was a famous English theoretical physicist, cosmologist, and author. Iftikhar Rasul Jorz translates A Brief History Of Time book in Bangla language. Kaler Sonkhito Itihas.

A Brief History Of Time Bangla PDF

এই বইয়ের জন্যই মূলত মি. হকিং এতো জনপ্রিয়তা ও পরিচিতি লাভ করে। তিনি এই বইয়ে দাবি করেন বৃহৎ বিস্ফোরণ থেকে কৃষ্ণগহ্বর। এই বইয়ের পরিশিষ্ঠে আরও তিনজন বিজ্ঞানী- আলবার্ট আইনস্টাইন, গ্যালিলিও গ্যালিলি ও আইজাক নিউটন এর সংক্ষিপ্ত জীবনী যুক্ত হয়েছে।

আলোচিত এই বইয়ে লেখক মহাবিশ্ব সম্পর্কে ধারনা দিয়েছেন, বিজ্ঞানের শুরু থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন দার্শনিক এবং বিজ্ঞনীদের ধারনা তুলে ধরেছেন। তাদের ধারনার যুক্তিখণ্ডন করারও চেষ্টা করেছেন।

এ ব্রিফ হিস্টরি অভ টাইম বা কালের সংক্ষিপ্ত ইতিহাস বইটিতে ১০ টি অধ্যায় রয়েছে। এগুলো হচ্ছে মহাবিশ্ব সম্পর্কে আমাদের চিত্র, স্থান এবং কাল, প্রসারমান মহাবিশ্ব, অনিশ্চয়তাবাদ, মৌলকনা এবং প্রকৃতির বল, কৃষ্ণগহ্বর অত কালো নয়, মহাবিশ্বের উৎপত্তি ও পরিনতি, সময়ের তীর, পদার্থকে ঐক্যবদ্ধ করা। তবে মজার বিষয় হচ্ছে হকিং এর রচিত A Brief History Of Time বইটি নিয়ে বিতর্কেরও শেষ নেই।

সম্মানিত ভিজিটর, আপনাদের সুবিধার্থে কালের সংক্ষিপ্ত ইতিহাস বইটি পিডিএফ আকারে সংগ্রহ করে আমাদের সাইটে পাবলিশ করা হয়েছে। আপনি চাইলের এর হার্ডকাভার অনলাইন শপ কিংবা লাইব্রেরী থেকে কিনে নিতে পারেন।

Click Here To Download কালের সংক্ষিপ্ত ইতিহাস PDF

টিপসওয়ালী বুকস এ প্রকাশিত অন্যান্য পিডিএফ বই পড়তে ক্লিক করুন এখানে। সার্চ বারে আপনার পছন্দের বইয়ের নাম কিংবা লেখকের নাম লিখে সার্চ করতে পারেন। কোন জিজ্ঞাস বা পরামর্শ থাকলে যোগাযোগ করুন আমাদের সাথে।

 Back

All Right Reserved By @TipsWali