Skip to content
Read Tips And tricks in Bengali.
No Image Available

দেবী উপন্যাস পিডিএফ – Debi PDF By Humayun Ahmed

 Author: Humayun Ahmed  Category: Bengali Novel  Publisher: Abosar Prokashona  Pages: 94  Country: Bangladesh  Language: Bengali  File Size: 8.07 MB  Tags:Humayun Ahmed Books |
 Description:

প্রখ্যাত বাংলা কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ রচিত দেবী অন্যতম একটি রহস্য উপন্যাস। দেবী উপন্যাস পিডিএফ – Debi PDF আকারে ডাউনলোড করুন কিংবা অনলাইনে পড়ুন সম্পূর্ণ ফ্রিতে।

হুমায়ূন আহমেদ রচিত দেবী উপন্যাসটি ১৯৮৫ সালের জুন মাসে প্রকাশিত হয়। বইটি অবসর প্রকাশনা থেকে প্রকাশিত হয়। এই উপন্যাসে মোট ৯৪ টি পৃষ্ঠা রয়েছে।

দেবী উপন্যাস PDF এর কাহিনী

দেবী উপন্যাসের মাধ্যমে হুমায়ূন আহমেদের সৃষ্ট বিখ্যাত মিসির আলি চরিত্রের সূচনা ঘটে। দেবী উপন্যাস -এ মিসিত আলি রানু আমের এক সুন্দরী তরুণীর রহস্য উন্মোচনের চেষ্টা করেন।

জনপ্রিয় দেবী উপন্যাসের মূল চরিত্র রানু। রানুর মধ্যে তার স্বামী আনিস সাহেব অস্বাভাবিক কিছু একটা লক্ষ্য করেন। প্রথম দিকে সবকিছু অতোটা গুরুত্ব না দিলেও পরবর্তীতে তিনি এ নিয়ে বেশ চিন্তায় পরে যান। এবং আনিস তার সহকর্মী কমলেন্দুর পরামর্শে একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক যুক্তিবাদী মিসির আলির শরণাপন্ন হয়। ওই অধ্যাপক মূলত ক্লিনিক্যাল সাইক্রিয়াটি পড়াতেন।

রানুর ভাষ্যমতে সে ছোট থাকা কালীন একদিন নদীতে গোসল করার সময় কেউ তার পা টেনে ধরেন। এবং দেখতে পান তার পা জরিয়ে ধরে ছিল একটি লাশ।

রানুর বিষয়ে খোঁজ খবর নিয়ে ও তার নিকট থেকে নানা তথ্য নিয়ে এক পর্যায়ে মিসির আলি রানুর গ্রামে যান। এই উপন্যাসে মিসির নানা অনুসন্ধানী ও রহস্যময়ী অনুসন্ধানের মাধ্যমে রহস্য চেষ্টা করেন।

এদিকে প্রতিবেশী নিলু এক ছেলের সাথে রেস্টুরেন্টে দেখা করতে যায়। ছেলেটি প্রথমে নীলুর সাথে ভালো ব্যবহার করলেও এক পর্যায়ে নীলুকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়। গল্পের এক পর্যায়ে রানু মারা যায়। এদিকে নীলুর ভঙ্গ দিন দিন রানুর মতো হতে শুরু করে।

এই রকম নানা রহস্যময় কাহিনী নিয়ে হুমায়ূন আহমেদের দেবী উপন্যাসটি ফ্রি পিডিএফ আকারে ডাউনলোড করুন কিংবা অনলাইনে পড়ুন সম্পূর্ণ ফ্রিতে।

মিসির আলি অমনিবাস-২ পিডিএফ উপন্যাসটি পড়তে ক্লিক করুন এখানে।

হুমায়ুন আহমেদ রচিত অন্যান্য জনপ্রিয় বইগুলোর মধ্যে মাতাল হাওয়া, লীলাবতী, আজ হিমুর বিয়ে, হিমু, নড়াই, জোছনা ও জননীর গল্প ইত্যাদি উল্লেখযোগ্য।

Debi Novel By Humayun Ahmed PDF

Debi novel is one of the most popular Bengali mystery novels written by famous Bengali writer, novelist Humayun Ahmed. The novel has 94 pages and it publishes in 1985 and published by

Humayun Ahmed’s Debi Novel’s Story

The main character of the Debi novel is Ranu. And other characters are Anish, Misir Ali, Nilu, and more. In the novel, Anis is Ranus’s husband and Misir Ali is a public university teacher. He tries to unravel the mystery by investing in the mysterious incidents that happen to Ranu.

Click here to download Debi – দেবী উপন্যাস PDF

Red and download Debi PDF By Humayun Ahmed for free at Tipswali. Read Humayun Ahmed’s most popular books, novels at Tipswali Books.

সম্মানিত ভিজিটর, আপনাদের সুবিধার্থে আমরা অনলাইন থেকে  দেবী PDF সংগ্রহ করে এখানে পাবলিশ করেছি। আপনাদের সাধ্য থাকলে উপন্যাসটি আপনার নিকটস্থ লাইব্রেরী, অনালাইন শপ থেকে ক্রয় করার চেষ্টা করুন। এতে লেখকের স্বার্থ রক্ষা হবে। পিডিএফ বই নিয়ে আমাদের পলিসি জানতে ভিজিট করুন এখানে

 Back

All Right Reserved By @TipsWali