Skip to content
Read Tips And tricks in Bengali.
No Image Available

Devdas PDF (Bangla) দেবদাস উপন্যাস পিডিএফ By শরৎচন্দ্র চট্টোপাধ্যায়

 Author: Sarat Chandra Chattopadhyay  Category: Bengali Novel  Publisher: GCS Publication  Pages: 74  Country: India  Language: Bengali  File Size: 0.27 MB
 Description:

Devdas PDF – দেবদাস উপন্যাস পিডিএফ – By Sarat Chandra Chattopadhyay (শরৎচন্দ্র চট্টোপাধ্যায়) download for free. Devdas is one of the famous Bengali novels.

দেবদাস উপন্যাস কাহিনী (পিডিএফ)

মরিবার সময় যেন কাহারও একফোঁটা চোখের জল দেখিয়া সে মরিতে পারে- এই রকম আবেগগন লাইন দিয়ে শেষ হয়েছে বিখ্যাত দেবদাস উপন্যাসটি।

উপন্যাসটি মূলত জীবনের প্রথম প্রেম, প্রথম ব্যাথা, প্রথম সুখ এবং জিবনে প্রথম কারো জন্য নিজেকে ভুলে যাওয়ার অনুভূতির এক বহিঃপ্রকাশ। মূলত বাল্যকালের এক করুন প্রেমের কাহিনী বর্ণিত হয়েছে শরৎচন্দ্র চট্টোপাধ্যাইয়ের এই উপন্যাসে। এই উপন্যাসের মূল চরিত্র দেবদাস ও পারু।

জনপ্রিয় কথা সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায় রচিত দেবদাস অন্যতম একটি জনপ্রিয় উপন্যাস। বলা হয়ে থাকে এর উল্লেখযোগ্য রচনাবলীর মধ্যে শ্রীকান্তর পর দেবদাস অন্যতম জনপ্রিয় উপন্যাস। জনপ্রিয় উপন্যাসটি রচনার সমাপ্তিকাল ১৯০০ এবং প্রকাশ পায় ১৯১৭ সালে। উপন্যাসটি প্রকাশ পায় জিসিএস প্রকাশনী থেকে। দেবদাস পিডিএফ উপন্যাসটিতে মোট ৭৪ টি পৃষ্ঠা রয়েছে; শরৎচন্দ্র চট্টোপাধ্যায় রচিত দেবদাস উপন্যাসটি ভারতীয় উপমহাদেশের প্রায় সবকয়টি প্রধান ভাষায় অনূদিত হয়েছে।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায় ১৫ সেপ্টেম্বর ১৮৭৬ সালে ভারতের হুগলি জেলার দেবনন্দপুরে জন্মগ্রহণ করেন। তার লেখা উল্লেখযোগ্য কাব্যগ্রন্থের মধ্যে শ্রীকান্ত, বড়দিদি, চরিত্রহীনা, দত্তা, স্বামী অন্যতম; জনপ্রিয় এই কথাসাহিত্যিক ৬১ বছর বয়সে ১৬ জানুয়ারি, ১৯৩৮ সালে ভারতের কলকাতায় মৃত্যুবরন করেন।

Devdas PDF – দেবদাস উপন্যাস পিডিএফ

Devdas was written by a famous Bengali writer and novelist Sarat Chandra Chattopadhyay. It is a romantic novel. The Devdas novel was published on June 30, 1917. The PDF novel has 74 pages.

The main character of the novel is Devdas and Paru. The novel is basically an expression of life’s first love, first pain, first happiness, and the feeling of forgetting oneself for the first time in one’s life.

The novel Devdas by Sarat Chandra Chattopadhyay has been translated into almost all the major languages of the Indian subcontinent.

Sarat Chandra Chattopadhyay was born on 15 September 18 in Devanandapur, Hooghly district of India. Some of his famous writings are Srikanta, Baradidi, Charitrahina, Datta, Swami.

Click here to download Devdas Novel PDF By Sarat Chandra Chattopadhyay

সম্মানিত ভিজিটর, আপনাদেড় জন্য বিখ্যাত এই উপন্যাসটি পিডিএফ আকারে সংগ্রহ করে টিপসওয়ালী পিডিএফ এ প্রকাশ করা হয়েছে; আপনাদের সামর্থ্য থাকলে বইটির হার্ড করপি অনলাইন কিংবা নিকটস্থ লাইব্রেরী হতে সংগ্রহ করার অনুরোধ রইলো।

See Our All PDF Book Collection.

 Back

All Right Reserved By @TipsWali