Skip to content
Read Tips And tricks in Bengali.
No Image Available

Futonto Golap (ফুটন্ত গোলাপ) PDF by Kashem Bin Abubakar

 Author: Kashem Bin Abubakar  Category: Bengali Novel  Publisher: Nur Kasem Publishers  Pages: 137  Country: Bangladesh  Language: Bengali  File Size: 6.7MB  Tags: Futonto Golap |
 Description:

Futonto Golap PDF by Kashem Bin Abubakar free for download. It was first published in December 1986 by Nur Kasem Publishers. This Bengali novel is a unique novel about Islam-centered love. This social and romantic novel has 136 pages.

The main characters of the novel are Laily, Selim, Rehana, Nazmul, and Monirul. Basically, the love of the rich and the poor and the realistic novel “Futantagolap” has brought to the fore various aspects of society.

Kashem Bin Abubakar is an Indian novelist of Bangladeshi descent. Kashem Bin Abubakar was born in Hugli, West-Bengal, India. In his early life, he was a bookseller. He grew up in extreme poverty and deprivation.

Futonto Golap – ফুটন্ত গোলাপ (PDF) সংক্ষিপ্ত রিভিউ

ফুটন্ত গোলাপ কাসেম বিন আবু বকর এর লেখা ইসলাম কেন্দ্রিক প্রেম ভালোবাসার অনন্য একটি উপন্যাস। ফুটন্ত গোলাপ PDF (পিডিএফ) আকারে ডাউনলোড করুন বা অনলাইনে পড়ুন সম্পূর্ণ ফ্রি। বইয়ের প্রতিটি পাতা যেন মধু দিয়ে পূর্ণ। আপনি যদি আপন (নিজ) সংস্কৃতিকে ভালোবাসেন তবে বর্তমান সমাজের বাস্তবতার প্রেক্ষাপটে লেখা এই বইটি আপনার জন্য।

উপন্যসের পান্ডুলিপি লেখার পর তিনি এর প্রকাশক পাচ্ছিলেন না। তাই বাধ্য হয়ে মাত্র ১০০০ টাকায় বইটির স্বত্ব বিক্রি করে দেন। বইটি প্রকাশ পেতে  প্রায় এক দশকের মতো সময় লেগে যায়।

(Futonto Golap) ফুটন্ত গোলাপ উপন্যাসটির প্রথম সংস্করণ ১৯৮৬ সালের ডিসেম্বর মাসে নুর কাসেম পাবলিশার্স দ্বারা প্রথম প্রকাশ পায়।  ত্রিশতম প্রকাশ ২০১১ সাল। সামাজিক ও রোমান্টিক এই উপন্যাসটিতে ১৩৭ টি পৃষ্ঠা রয়েছে। প্রচ্ছদ করেন সমর মজুমদার। উপন্যাসের মূল চরিত্র লাইলী ও সেলিম। এবং খল চরিত্রে রয়েছে রেহেনা, নাজমুল ও মনিরুল।

মূলত ধনী ও গরিবের প্রেম আর বাস্তবধর্মী ফুটন্ত গোলাপ উপন্যাসে সমাজের বিভিন্ন বিষয় গুলো একদম কাছে থেকে তুলে ধরা হয়েছে।

উপন্যাসের প্রথম দিকটাকে বাংলা ছায়াছবির মতো মনে হলেও এর ভিতরের কাহিনীগুলো আপনাকে বইয়ের মোহে ফেলে দিবে।

কাশেম বিন আবু বকর

কাশেম বিন আবু বকর বাংলা উপন্যাস তথা বাংলা সাহিত্যের এক উজ্জ্বল নক্ষত্র। তবে তিনি অনেকটা অবহেলিত ও উপেক্ষিত থেকে গেছেন।

সংসারের চরম অভাব আর অনটনের মধ্যে তার বেড়ে ওঠা। তার উপরে পরিবারের বড় সন্তান। পারিবারিক চাপে লেখা পড়াও বেশি হয়ে ওঠে নি তার। ভারতের পশ্চিমবঙ্গে হাওড়া বোর্ড থেকে এসএসসি পাশ করেন এবং এইচএসসি তে ভর্তি হলেও শেষ করা হয় নি তার।

জীবনের প্রথম দিকে একজন বই বিক্রেতা ছিলেন। কাসেম বিন আবুবাকার একজন ভারতীয় বাংলাদেশী বংশোদ্ভূত উপন্যাসিক। তার লেখার মধ্যে সমাজের বাস্তব চিত্র তুলে ধরার চেষ্টা করেছেন।

Click Here To Download Futonto Golap PDF For Free

সম্মানিত পাঠক, আপনাদের সুবিধার্থে আমরা বইটি অনলাইন থেকে পিডিএফ আকারে সংগ্রহ করে টিপসওয়ালী পিডিএফ বুকস পেজে পাবলিশ করা হয়েছে।

আমরা প্রত্যেক লেখকের কপিরাইটকে সম্মান করি। আপনাদের সামর্থ্য থাকলে বইটি আপনার নিকটস্থ লাইব্রেই থেকে সংগ্রহ করার অনুরোধ রইলো।

সব পিডিএফ বই এর কালেকশন দেখুন এখানে: All Books

 Back

All Right Reserved By @TipsWali