Skip to content
Read Tips And tricks in Bengali.
No Image Available

জলমানব | Jolmanob PDF Book By Muhammad Zafar Iqbal

 Author: Muhammad Zafar Iqbal  Category: Science Fiction  Publisher: Somoy Prokashon  Pages: 49  Country: Bangladesh  Language: Bengali  File Size: 6.04 MB  Tags:Zafar Iqbal books |
 Description:

মুহাম্মদ জাফর ইকবালের জলমানব পিডিএফ বই Jolmanob (Jol Manob) PDF Book ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রিতে।

বইটি ২০০৭ সালের ফেব্রুয়ারি মাসে সময় প্রকাশনী দ্বারা প্রকাশিত হয়। বইজ্ঞানিক কল্প-কাহিনী নির্ভর জলমানব পিডিএফ বইটিতে মোট ৪৯ টি পৃষ্ঠা রয়েছে।

জলমানব জাফর ইকবাল এর লেখা এক বৈজ্ঞানিক কল্পকাহিনী। সায়েন্স ফিকশন গল্পের মধ্যে মধ্যে এটি অন্যতম। গল্পে প্রথমেই পাঠকের মনে যে প্রশ্ন আসবে “জল মানব আবার কারা?

জলমানব বইয়ের কাহিনী – পিডিএফ

জলমানবের পরিচয় জানে গল্পের কাটুস্কা। সে একজন মানুষ। প্রতিরক্ষা অধিদপ্তরের প্রধান “রিওনের” মেয়ে সে। গল্পে তাকে মানবজাতির অংশ বলা হয়েছে আর জলামানবরা হলো মানবজাতির অপভ্রংশ। এই কল্পকাহিনীতে আরও কিছু জলমানব আছে তারা হলো- কায়ীরা, নিহন, রিসি, বুড়ো, ক্রিটিনা, ক্রিহা।

জলমানব আর মানুষের কাছে আলোচনার বিষয় হলো আসন্ন টাইফুন কে ঘিরে। জলমানবরা নিজস্ব জ্ঞান – বিজ্ঞান নিয়ে চলে, তারা আসন্ন টাইফুন এর থেকে নিজেদের রক্ষা করতে প্রস্তুতি নিচ্ছে আর প্রশোজনীয় ব্যবস্থা গ্রহন করছে। যার ফলে তাদের তেমন কোন ক্ষতি হয়নি আর তারা টাইফুন এর আঘাত থেকে বাঁচতে পেরেছে।

অপরদিকে মানুষ কোয়াম্প – কোয়ান্টাম কম্পিউটার এর নির্দেশ এ চলে আর সব কিছু এটা থেকেই জানতে পারে। তার সব কিছু কোয়াকোম্পের ইশারায় করে, তাদের নিজস্ব কিছু করে না বললেই চলে।

মানুষ এই কারণে জলমানবদের হিংস্র মনে করে,তারা ভাবে জলমানবদের কোয়াকম্প নেই, তাও তারা বেঁচে আছে কিভাবে। মানুষ তাদের নিজস্ব জীবন নিয়ে তেমন মাথা ব্যথা নেই কারণ তাদের কোন ভয় এর কারণ নেই।

একটা সময় নিহন মানুষের কাছে ঘটনাক্রমে ধরা পড়লে তাকে হত্যা করতে নিয়ে যাওয়া হয়। কিন্তু সব মানুষ তো আর এক রকম হয় না, নিহন তার বুদ্ধিমত্তার কারণে বেঁচে যায় আর তাকে জলমানবদের কাছে ফিরে আসতে সহযোগিতা করে কাটুস্কা। পরবর্তীতে কাটুস্কা নিজেও জলমানবদের সাথে যোগ দেয়।

লেখক এই বৈজ্ঞানিক কল্পকাহিনী দ্বারা বুঝাতে চেয়েছেন যে সভ্যতার যত উন্নতি হচ্ছে মানুষ ততই প্রকৃতি আর প্রাণীকুলের ক্ষতি সাধন করছে। মানুষ যদি তার বুদ্ধিমত্তাকে প্রকৃতির সাথে মিলিয়ে নিজেদের এগিয়ে নিয়ে যায় তাহলে মানব সভ্যতা, প্রাণিকুল ও প্রকৃতির ভারসাম্য রক্ষা পাবে।

মুহম্মদ জাফর ইকবাল ১৯৫২ সালের ২৩ডিসেম্বর জন্মগ্রহন করেন। তিনি পদার্থ বিজ্ঞান এর উপর পি এইচ ডি ডিগ্রি অর্জন করেন। সায়েন্স ফিকশন গল্প,উপন্যাস এর জনক বলা হয় তাকে। সে তার সৃষ্টির জন্য বিভিন্ন পদকে ভূষিত হন।

Jolmanob PDF by Zafar Iqbal

Now you can read online or download Jolmanob or Jol Manob book PDF for free. The book has 199 pages. It was published in 2007 by Somoy Prokashon.

Jolmanob is a science fiction storybook. This is one of the science fiction stories. The first question that comes to the reader’s mind in the story is “Who are the water humans again?”

Jol Manob (Jolmanob) Book Review (PDF)

Katusha knows the identity of the waterman. He is a man. She is the daughter of “Rion”, the head of the Department of Defense. In the story, he is called a part of the human race and Jalamanabra is a corruption of the human race. There are some other water creatures in this fairy tale they are- Kaira, Nihon, Risi, Buro, Kristina, Kriha.

The topic of discussion for aquatic and human beings is the upcoming typhoon. Aquatic humans carry their knowledge, prepare to protect themselves from the impending typhoon, and take action. As a result, they did not suffer much damage and they survived the typhoon.

On the other hand, people follow the instructions of the Camp-Quantum computer and can learn everything from it. All of this is done at the behest of Kwakomp, without saying anything of their own.

People think aquatic humans are ferocious because of this, they don’t think aquatic humans have a quake, that’s how they survive. People don’t have a headache with their own life because they have no reason to be afraid.

When he was accidentally caught near a dead man, he was taken to be killed. But not all people are the same, Nihon survives because of his intelligence and Katuska helps him return to aquatic life. Katusha later joined the aquatic population.

Click Here To Download Jolmanob (জলমানব) PDF Book

The author wants to convey through this science fiction that as civilization progresses, people are harming nature and fauna. If man combines his intelligence with nature to advance himself, then the balance of human civilization, fauna, and nature will be maintained.

Muhammad Zafar Iqbal was born on 23 December 1952. He holds a Ph.D. in Physics. Muhammad Zafar awarded various medals for his creation.

আমাদের সব বইয়ের কালেকশন দেখতে ক্লকিক করুন এখানে। সম্মানিত ভিজিটর আপনাদের সুবিধার্থে আমরা জলমানব বইটি পিডিএফ আকারে সংগ্রহ করে এখানে পাবলিশ করেছি। আপনাদের সামর্থ্য থাকলে জলমানব বইটির হার্ডকাভার নিকটস্থ লাইব্রেরী থেকে সংগ্রহ করুন।

 Back

All Right Reserved By @TipsWali