Skip to content
Read Tips And tricks in Bengali.
No Image Available

রাত ভরে বৃষ্টি – Rat Vore Brishti PDF By বুদ্ধদেব বসু (Buddhadeb Basu)

 Author: Buddhadeb Basu  Category: Bengali Novel  Publisher: Ajakal Prokashoni.  Pages: 57  Country: Bangladesh  Language: Bengali  File Size: 2.2 MB  Tags:Buddhadeb Basu books |
 Description:

বুদ্ধদেব বসু রচিত রাত ভরে বৃষ্টি – Rat Vore Brishti PDF উপন্যাসটি ডাউনলোড করুন কিংবা অনলাইনে পড়ুন সম্পূর্ণ ফ্রিতে।

রাত ভরে বৃষ্টি বুদ্ধদেব বসু রচিত অন্যতম একটি সমালোচিত উপন্যাস। বিভিন্ন প্রাপ্তবয়স্ক বিষয় ও কাহিনী নির্ভর উপন্যাসটি নিয়ে ১৯৬৯ সালে একটি মামলা দায়ের হয় এবং ১৯৭৩ সালে মামলা শেষ হয় এবং অশ্লীলতার অভিযোগ খারিজ হয়। সমালোচিত এই উপন্যাসটি নিয়ে মামলা করেন ল’কলেজের জনৈক ছাত্র নীলাদ্রি গুহ।

বুদ্ধদেব রচিত রাত ভরে বৃষ্টি উপন্যাসটি ১৯৬৭ সালে প্রকাশিত হয় এবং সে বছরই মামলা হয়। রাত ভরে বৃষ্টি পিডিএফ বইটিতে মোট ৫৭ টি পৃষ্ঠা আছে। পরবর্তীতে ১৯৯৪ সালে আজকাল প্রকাশনী দ্বারা বইটি প্রকাশিত হয়। সে সময়ে বইটির মুল্য ধরা হয়ে ছিল ৩৫ টাকা মাত্র।

বুদ্ধদেব বসু বিংশ শতাব্দীতে ৩০ শে নভেম্বর ১৯০৮ সালে কুমিল্লায় জন্মগ্রহন করেন। তার উল্লেখযোগ্য উপন্যাসগুলোর মধ্যে তিথিডোর, নির্জন স্বাক্ষর, গোলাপ কেন কালো, পরিক্রমা, সানন্দা, বাসরঘর প্রভৃতি অন্যতম। গল্প, প্রবন্ধ, নাটক, ভ্রমণ কাহিনী, কাব্যগ্রন্থ ও অনুবাদেও তিনি পিছিয়ে নয়। বুদ্ধদেব বসু রচিত অন্যতম কয়েকটি গল্প হচ্ছে রজনী হ’ল উতলা, হাওয়া বদল, একটি জীবন ও কয়েকটি মৃত্যু, প্রেমপত্র। বিখ্যাত এই লেখক ১৯৭৪ সালের ১৮ই মার্চ ভারতের কলকাতায় মৃত্যুবরন করেন।

রাত ভরে বৃষ্টি PDF উপন্যাসের কাহিনী – রিভিউ

রাত ভরে বৃষ্টি PDF উপন্যাসের মূল চরিত্র হচ্ছে নয়নাংশু ও মালতি মূলত মধ্যবিত্ত পরিবারের বিয়ে, সংসার আর মনোদৈহিক টানাপড়েনের গল্প; উপন্যাসটি মধ্যবিত্ত সমাজজীবনের স্বামী-স্ত্রী, বা বিবাহিত জীবনের দাম্পত্য সম্পর্ক, নানা জটিলতা, বিশ্বাস-অবিশ্বাসের সংশয়ী প্রকাশ। এখানে লেখক তিন নর-নারীর মনোদৈহিক টানকে বেশি ফুটিয়ে তুলেছেন। লেখকের লেখা পড়ে আমার মনে হয় বাস্তবে মানুষের সাংসারিক জীবন আরও সুন্দর ও পবিত্র।

Rat Vore Brishti PDF By Buddhadeb Basu

Rat Vore Brishti is written famous Indian bengali writer Buddhadeb Basu. The novel was published in 1969. But this year a lawsuit filed againes the book. After that it was published in 1994 by Ajakal Prokashoni. It has total 57 pages. Buddhadeb Basu was born in Comilla, Bangladesh in 1908. Now you can download or read online Rat Vore Brishti PDF novel for free. The main charecter of the novel are Noyangsu and Malati.

Buddhadeb Basu was born in Comilla on November 30, 1908. Some of his famous novels ara Sananda, Golap Keno kalo, Nirjan Sakkhor, Thithidoor. He died in 1974 in Kolkatta, India.

Click Here To Download Rat Vore Brishti PDF By Buddhadeb Basu.

সম্মানিত ভিজিটর, আপনাদের সুবিধার্থে আমরা অনলাইনে রাত ভরে বৃষ্টি বইটি পিডিএফ আকারে প্রকাশ করেছি। আপনাদের সামর্থ্য থাকলে বইটি হার্ড কপি অনলাইন হতে সংগ্রহ করার জন্য অনুরোধ রইলো। আপনাদের কোন প্রশ্ন কিংবা মতামত থাকলে যোগাযোগ করুন আমাদের সাথে। টিপসওয়ালীর সব পিডিএফ বইয়ের কালেকশন দেখতে ক্লিক করুন এখানে অথবা মেনু হতে পিডিএফ বই এ ক্লিক করুন।

 Back

All Right Reserved By @TipsWali