Skip to content
Read Tips And tricks in Bengali.
No Image Available

Rich Dad Poor Dad Bangla PDF – রিচ ড্যাড পুওর ড্যাড পিডিএফ

 Author: Robert Kiyosaki  Category: Bangla Translated Books PDF  Publisher: Manjul Publishing House  Pages: 212  Country: India  Language: Bengali  File Size: 13.4 MB  Tags:Robert Kiyosaki Books |
 Description:

Rich Dad Poor Dad Bengali PDF for free download. রিচ ড্যাড পুওর ড্যাড পিডিএফ বইটি ডাউনলোড করুন কিংবা অনলাইনে পড়ুন সম্পূর্ণ ফ্রিতে। বইটি লিখেছেন বিখ্যাত লেখক রবার্ট কিয়োসাকি ও শ্যারন খেচতে। রিচ ড্যাড পুওর ড্যাড বাংলা ভাষায় অনুবাদ করেন ড. জয়শ্রী বন্দ্যোপাধ্যায়। বাংলা অনুবাদ হওয়া বইটি ভারতের মঞ্জুল পাবলিশিং হাউজ প্রাইভেট লিমিটেড প্রকাশনী দ্বারা প্রকাশিত হয়। বইটিতে মোট ২১২ টি পৃষ্ঠা আছে।

রিচ ড্যাড পুওর ড্যাড বইয়ের সূচিপত্র

সম্পূর্ণ বইটিতে মোট ১০ টি অধ্যায় আছে- ধনবান বাবা ও গরিব বাবা, প্রথম শিক্ষা- ধনীরা অর্থের জন্য কাজ করে না, দ্বিতীয় শিক্ষা-অর্থনৈতিক জ্ঞানের শিক্ষা কেন দেওয়া উচিত, তৃতীয় শিক্ষা- শুধু নিজের কাজে মনযোগ দিন, চতুর্থ শিক্ষা- কর এবং কর্পোরেশন ক্ষমতা, পঞ্চম শিক্ষা- ধনীরা অর্থ তৈরি করে, ষষ্ঠ শিক্ষা- শেখার জন্য কাজ করুন-অর্থের জন্য নয়, বাধা অতিক্রম করা, শুরু করা, আরও কিছু চাই কি? কিছু করনীয়, কি করে একজন শিশুর কলেজের লেখাপড়া মাত্র ৭০০ ডলারে দেওয়া যায়।

বইয়ের কাহিনী

বিখ্যাত লেখক রবার্ট টি কিয়োসাকি তার বইয়ে তার নিজের বাবার রিচ ড্যাড ও বন্ধুর বাবার আলাদা চিন্তা ও কাজের তুলনা করেছেন। যেখানে তার নিজের বাবাকে পুওর ড্যাড ও বন্ধু মাইকের বাবাকে রিচ ড্যাড হিসেবে তুলেধরেছেন (তুলনা করার জন্য)।

এখানে পুওর ড্যাড আর্থিক ভাবে গরীব ছিল না তিনি একটি সরকারি চাকরি করতেন  এবং তার মাসিক একটা ভালো আয়ও ছিল। তবে তিনি মধ্যবিত্ত মানুসিকতার ছিলেন। তাই তিনি তার আয়কে কাজে লাগিয়ে বড় কিছু করতে পারেন নি। লেখক তার লেখনীতে ছয়টি মূল শিক্ষা তুলে ধরেন।

Rich Dad Poor Dad বইয়ে লেখক মূলত ধনী আর গরিবের মানসিকতার পার্থক্য তুলে ধরেছে। রবার্ট টি কিয়োসাকির মতে পুঁজিবাদের কারনে ধনীরা আরও ধনী হচ্ছে ও গরীবেরা গরীবই থেকে যাচ্ছে এটি ভুল কথা। তিনি বলেন গরিবার তাদের মানুসিকতার কারনে গরীব থেকে যায়। মধ্য বিত্তরা তাদের সন্তানদের মধ্যবিত্তর শিক্ষা দেয় এই কারনে তাদের সন্তানেরা মধ্যবিত্ত থেকে যায়। আর যারা নিজ পরিশ্রমে ধনী হয় তারা তাদের সন্তানদের এমন শিক্ষা দেয় যাতে তাদের সন্তানেরাও ধনী বাবা-মায়ের রেখে যাওয়া সম্পত্তি আগলে রাখার পাশাপাশি আরও বাড়াতে পারে।

Click Here To Download রিচ ড্যাড পুওর ড্যাড PDF For Free

শিক্ষামূলক রিচ ড্যাড পুওর ড্যাড বইটি পিডিএফ আকারে অনলাইন হতে সংগ্রহ করে আপনাদের জন্য টিপসওয়ালি পিডিএফ বুকস -এ প্রকাশ করা হয়েছে। আমাদের অন্যান্য পিডিএফ বইয়ের সংগ্রহ দেখতে ভিজিট করুন টিপসওয়ালী পিডিএফ বুকস।

Now you can download the Rich Dad Poor Dad Bengali PDF book for free at Tipswali PDF Books. Robert Kiyosaki and Sharon Lechter are the writers of the Rich Dad Poor Dad book. Rich Dad Poor Dad book has 212 pages.  It was published in 1997. The famous book translates by Dr. Joysree Bandyopadhyay. The first Bengali edition publishes in 2004 by Manjul Publishing House Pvt. LTD. India.

আমাদের সাইতে প্রকাশিত পিডিএফ বই নিয়ে আপনাদের কোন মতামতা, পরামর্শ কিংবা অভিযোগ থাকলে যোগাযোগ করুন আমাদের সাথে।

 Back

All Right Reserved By @TipsWali