Skip to content
Read Tips And tricks in Bengali.
No Image Available

Tetul Bone Josna | তেঁতুল বনে জোছনা PDF By Humayun Ahmed

 Author: Humayun Ahmed  Category: Bengali Novel  Publisher: Anyaprokash  Pages: 130  Country: Bangladesh  Language: Bengali  File Size: 14.02  Tags:Bengali Novel | Humayun Ahmed |
 Description:

তেঁতুল বনে জোছনা (Tetul Bone Josna) PDF বই ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রিতে। তেঁতুল বনে জোছনা হুমায়ুন আহমেদ এর শ্রেষ্ঠ উপন্যাস এর তালিকা গুলোর মধ্যে একটি। এই উপন্যাস টি হুমায়ুন আহমেদ যে উপন্যাস গুলো লিখেছেন তার মধ্যে শ্রেষ্ঠ প্রেমের উপন্যাস। জনপ্রিয় এই উপন্যাসটি ২০০১ সালে অন্যপ্রকাশ পাবলিকেশন দ্বারা প্রথম প্রকাশিত হয়।

তেঁতুল বনে জোছনা কাহিনী

এই উপন্যাসের কেন্দ্রবিন্দু ছিলো বিরাট নগর গ্রাম। সেই এলাকার চেয়ারম্যান জহির খাঁ বদ্ধ পরিকর তার সম্পত্তি আর প্রভাব ধরে রাখতে। আজিজ মিয়া নব্যধনী হিসেবে উত্থান হওয়া টা ও তার জন্য খুব চিন্তার বিষয় হয়ে ওঠে। গ্রামের ইমাম সাহেবের উপর একটি অভিযোগ আসে, আর সেই সময় কিছু বিবেচনা না করেই জহির খাঁ তাকে কঠোর শাস্তি দিয়ে বসে। আর এই শাস্তি কে কন্দ্র করেই পরিস্থিতি অনেকটা ঘোলাটে হয়ে ওঠে।

গ্রামের কমিউনিটি হেলথ কমপ্লেক্স এর আনিস ডাক্তার যে গ্রামের সবার কাছে খুব জনপ্রিয় এবং জহির খাঁ এর কাছে সে খুব প্রিয় একজন মানুষ। তার বিভিন্ন সমস্যা আনিসকে বলতেন। তবে আনিসের জীবনে জটিল একটি সমস্যা ছিলো, তার ২২ বছর বয়সী ভার্সিটিতে পড়া স্ত্রী নবনী বিয়ের পর ও তার বাবার বাড়িতে থাকে। তার বাবার বাড়ি বেশ ধনাঢ্য পরিবার।

আকস্মিক এক ঘটনার মধ্যে তাদের বিয়ে হওয়ার কারণে তাদের মধ্যে তেমন রসায়ন গড়ে ওঠেনি; নবনী একসময় আবিষ্কার করে যে সে এই বিয়ের কারণে মানসিকভাবে বিপর্যস্ত আর প্রতি রাতে সে দুঃস্বপ্ন দেখে। তাই এই সমস্যার সমাধান করতে সে আনিসের সাথে দেখা করতে নবীনগর আসে; সব কথা শুনে স্বল্পভাষী আনিস নবনীকে আরও ভাবতে বলে কিন্তু নবনী এক কঠিন সিদ্ধান্তের দিকে এগিয়ে যায়; আর এই সিদ্ধান্ত কে ঘিরেই গল্পের সব নাটকীয়তা।

Click Here to Download Tetul Bone Josna PDF

আনিস আর নবনীর মধ্যকার সম্পর্কের এই টানাপোড়েন এর সাথে বিরাট নগরের ভিলেজ পলিটিক্স -এই নিয়ে এগিয়ে গেছে পুরো উপন্যাসের গল্প। এই গল্পে অনেক সম্পর্কের আগমন ঘটলেও মূলত চারটি চরিত্র গল্পের মূল চাকা ঘুরিয়েছে।

আনিস, নবনী, জহির খাঁ, মতি মিয়া এই চার জন কে মূল চরিত্র বলা যায় গল্পের। এছাড়া ইমাম সাহেব, আনিসের বাবা, আনিসের মা, নবনীর বাবা, সখিনা, আজিজ মিয়া, সুজাত ছোট চরিত্র গুলোর মধ্যে অন্যতম; মূল কাহিনিতে তেমন ভূমিকা না থাকলেও এদের জীবনকথা উপন্যাসকে বেশ গতিশীল করে তুলতে সাহায্য করেছে।

গল্পের লেখক যে বিষয় টি মূলত তুলে ধরেছেন তা হলো ভালোবাসা কাছের মানুষের কাছে প্রকাশ না করে সবকিছু নিজের মধ্যে চেপে রাখলে ঠিক কেমন সমস্যা তৈরি হতে পারে; এই কারণে তেঁতুল বনে জোছনা উপন্যাসটি বেশ বাস্তবসম্মত মনে হয়েছে।

হুমায়ূন আহমেদ একজন বিখ্যাত নাট্যকার, ঔপন্যাসিক, গীতিকার এবং চলচ্চিত্র নির্মাতা। তার জন্ম ১৩ নভেম্বর, ১৯৪৮ সালে নেত্রকোনা জেলায় এবং মৃত্যু ১৯জুলাই, ২০১২,বেলভ্যু হাসপাতাল, নিউইয়র্ক। তিনি স্বাধীনতার পরবর্তী অন্যতম শ্রষ্ঠ লেখক। তিনি তার বহুমাত্রিক সৃষ্টির জন্য নানা পুরস্কারে ভূষিত হন।

Tetul Bone Josna PDF By Humayun Ahmed

Now you can download Tetul Bone Josna PDF by Humayun Ahmed for free. Tetul Bone Josna is one of Humayun Ahmed’s famous Bengali novels. It was published in 2001 by Onno Prokash.

The main characters of this novel are Anis, Noboni, Jahir Khan, Moti Mia, Imam Saheb, Sokhina, Aziz Mia, Sujet, and more. The focus of this novel was the village of Biarat Nagar.

Zaheer Khan is the chairman of the area. And he is also determined to retain his property and influence. The emergence of Aziz Mia as a newly rich man has become a matter of great concern for him.

A complaint comes against the village imam. And at that time, without considering anything, Zaheer Khan punished him severely. And the situation became very murky due to this punishment.

In this novel, the author has highlighted various aspects of real life. He pointed out the problems that arise when people keep their minds to themselves. For your convenience, we have collected this novel and brought it to you in PDF format. If you can, collect hard copies of the book from your nearest library.

Some of the Famous books of Humayun Ahmed are Himu, Deyal, Misit Ami Omibus. See All PDF Books collection.

 Back

All Right Reserved By @TipsWali