https://tipswali.com/wp-content/uploads/2021/02/content-writing-job-in-bangladesh.jpg

ইংরেজিতে কন্টেন্ট লিখে আয় করার জন্য কয়েক শত সাইত বা ব্লগ রয়েছে। তবে বাংলা ভাষায় কন্টেন্ট বা আর্টিকেল লিখে আয় করার মতো সাইটের সংখ্যা বলতে গেলে সে তুলনায় শূন্য। বাংলা ভাষাভাষী লেখক/লেখিকাদের জন্য টিপসওয়ালী দিচ্ছে বাংলায় আর্টিকেল লিখে আয় করার সুযোগ।

টিপসওয়ালী-তে কন্টেন্ট লিখে আয় করার কাজটি আপনি চাইলে বাসায় বসেই করতে পারবেন। ফ্রিল্যান্সিং কন্টেন্ট রাইটিং জবের এর জন্য আপনাকে নির্দিষ্ট সময় দিতে হবে না।

বিস্তারিত দেখুন ভিডিওতে- Content Writing Job In Bangladesh

কোন ধরনের কন্টেন্ট/আর্টিকেল লিখতে হবে?

সম্মানিত ভিজিটর আপনার সাইটের নাম দেখাই আশা করছি বুজতে পারছেন। যে সকল বিষয়ে লিখতে পারবেন- বিউটি টিপস, ফ্যাশন, হেলথ টিপস, টেক টিপস, ভ্রমন টিপস, রান্না টিপস, বই রিভিউ সহ অন্যান্য টিপস ও ট্রিকস।

কে বা কারা বাংলা কন্টেন্ট লিখতে পারবে?

যে কোন ব্যাক্তিই টিপসওয়ালী-তে কন্টেন্ট বা আর্টিকেল লিখতে পারবেন। ছেলে-মেয়ে (১৬ বছরের উপরে) সকলেই আর্টিকেল লিখতে পারবেন।

কন্টেন্ট বা আর্টিকেল লিখে কত টাকা আয় করতে পারবেন?

আয়ের বিষয়টি নির্ভর করে আপনার দক্ষতা, আগ্রহের উপর। প্রতিটি আর্টিকেলের বিনিময়ে ৩০-১৫০+ টাকা পেমেন্ট করা হয়। সে হিসেবে আপনার যতো বেশি আর্টিকেল পাবলিশ/এপ্রুভ হবে ততো বেশি আয় করতে পারবেন।

যে কাজ গুলো করলে লেখা এপ্রুভ হবে না

প্রথমত কপি-পেস্ট হতে সাবধান। কোন প্রকার কপি-পেস্ট করা লেখা এপ্রুভ করা হয় না। এতে করে আপনার সময় নষ্ট হওয়া ছাড়া আর কোন কিছুই হবে না।

ধর্মীয় উস্কানি কিংবা কোন রাজনৈতিক বিষয়ে লেখা এপ্রুভ করা হয় না। ইতিমধ্যে আর্টিকেলটি টিপসওয়ালীতে পাবলিশ করা হলে বা একই বিষয়ে কোন আর্টিকেল পাবলিশ করা হলে সে আর্টিকেল দ্বিতীয়বার এপ্রুভ করা হবে না।

লেখার মধ্যে ভুল কিংবা মিথ্যা তথ্য দেওয়া হলে এবং ভুল প্রোডাক্ট সাজেশন করা হলে লেখা এপ্রুভ করা হবে না।

কন্টেন্ট লেখার নিয়ম

এবার চলুন জেনে নেওয়া জাক কিভাবে কন্টেন্ট বা আর্টিকেল লিখবেন। লেখা শুরুর পূর্বে টিপসওয়ালীতে প্রবেশ করুন এবং আপনি যে বিষয়টি লিখতে চাইছনে সে বিষয়ে সার্চ করুন। সাইটে উপরের দিকে ও ফুটার (নিচের দিকে) সার্চ বার দেখতে পাবেন। আপনার লিখতে চাওয়া বিষয়ে আর্টিকেল থাকলে সেই টপিকটি বাদ দিয়ে নতুন কোন বিষয়ে সিলেক্ট করুন।

  • নুন্যতম ৭৫০ শব্দের আর্টিকেল লেখার চেষ্টা করুন।
  • আর্টিকেল লেখার সময় পর্যাপ্ত সাব হেডিং রাখুন।
  • সহজ ও চলিত ভাষায় আর্টিকেল লিখবেন।
  • আঞ্চলিক ভাষায় কন্টেন্ট লেখা যাবে না।

তবে আপনার লেখার সুবিধার জন্য আপনি অন্য সাইট হতে ধারনা নিতে পারেন। এবং প্রতিটি আর্টিকেল টাইপ করে লিখতে হবে।

যেভাবে আপনার লেখা আর্টিকেল বা কন্টেন্ট সাবমিট করবেন

প্রথমত গুগল ডকস এ আপনার আর্টিকেলটি লিখুন। লেখা শেষ হলে শেয়ারে ক্লকি করে লিঙ্কটি আমাদের ফেসবুক পেজে ইনবক্স করুন। এবং অবশ্যই ভিউয়ারস এডিট অপশন এনাবেল রাখুন।

আপনার সাবমিট করা আর্টিকেল এর আপডেট গুগল স্প্রেডসিটে দেখতে পাবেন। (সাবমিশন, পেন্ডিং, ডিকলাইন, এবং পেমেন্ট এর তথ্য নিয়মিত আপডেট)।

এছাড়াও লেখা সম্পর্কিত নিয়মিত বিভিন্ন আপডেট বা টিপস পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন।

ধন্যবাদ।

Spread the love