https://tipswali.com/wp-content/uploads/2021/02/peel-off-mask-bd.jpg

পিল অফ মাস্ক কি, পিল অফ মাস্কের উপকারিতা, বাংলাদেশের বাজারে বিভিন্নধনের Peel Off Mask এর দাম নিয়ে কথা হবে বিস্তারিত।

আজকালকার ব্যাস্ত জীবনে বেশিরভাগ সময়ই আমরা আমাদের ত্বকের যত্ন ঠিকঠাক নেই না, অথবা সময়ের টানাটানিতে নিতে পারি না। আগেকার দিনে নানি,মা খালারা ত্বকের যত্নে নানান ঘরোয়া উপাদান দিয়ে প্রাকৃতিক উপায়ে ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করতেন ত্বকের যত্নে। তাদের ত্বকও ছিলো দারুন এবং সমস্যাহীন।

এখন জীবনযাত্রা বদলেছে,  ঠিক সময়ে পর্যাপ্ত খাওয়া ঘুম হয় না, যান্ত্রিক জীবনে দূষনের প্রভাব আর না বলি, এছাড়াও আছে ত্বকে নানা রাসায়নিক প্রয়োগ। এতো কিছুর পরেও মাঝে মাঝে ত্বকের দিকে তাকালে হয়তো এতোটাই নিষ্প্রাণ আর দূষিত মনে হয় যেন আপনার ত্বক আপনার কাছেই সাহায্য চাইছে। এই ক্ষেত্রে নূন্যতম সময়ে যদি ত্বকের উপরি ময়লা পরিষ্কার করে ত্বকের হারিয়ে যাওয়া প্রান ফিরাতে চান, তাহলে পিল অফ মাস্কের তুলনা নেই। চলুন দেখে নেই বহুল ব্যবহৃত কিছু পিল অফ মাস্ক। 

1. Everyuth Naturals Golden Glow Peel off Mask

সোনালী রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ৫০ গ্রাম পরিমান প্রোডাক্ট। এই কোম্পানির দাবি এতে রয়েছে ২৪ ক্যারেট গোল্ড কোলাজেন বুস্টার এবং অরেঞ্জ পিল এক্সট্রাক্ট। ত্বকে ১৫ মিনিট রেখে শুকিয়ে তুলে ফেলার সাথে এটি ত্বকের মৃত কোষ এবং ময়লা দূর করে ত্বকে সোনালী আভা এনে দিয়ে নিষ্প্রাণ ত্বককে করে তুলে মসৃন এবং উজ্জ্বল। ৫০ গ্রামের এই চারকোল পিল অফ মাস্ক এর দাম ২১৫ টাকা। 

2. Nufeel Activated Charcoal Purifying Peel off Mask

কালো রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ৫০ গ্রাম পরিমান প্রোডাক্ট। কোম্পানির মতে এতে রয়েছে এক্টিভেটেড চারকোল যা ত্বকের কোষের গভীর থেকে ময়লা, ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস টেনে বের করে এনে ত্বককে দূষন মুক্ত এবং টানটান করে। ৫০ গ্রামের এই চারকোল পিল অফ মাস্ক টিউবটি পাবেন ২৫৬ টাকায়।

3. Boots Tea Tree & Witch Hazel Peel off Mask

ঘোলাটে সাদা রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ৫০ মিলি পরিমান প্রোডাক্ট। অন্যান্য পিল অফ মাস্কের তুলনায় এটা কিছুটা তরল। কোম্পানির মতে এতে রয়েছে টি ট্রি ওয়েল এবং উইচ হ্যাজেল। টি ট্রি ওয়েল মুখের একনি বা ব্রনের সাথে মোকাবেলা করে এবং উইচ হ্যাজেল ত্বকের অতিরিক্ত তেল কমিয়ে ত্বককে ঠান্ডা রাখে। এছাড়াও এটি ময়লা, ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস দূর করে, পোরস ছোট করে ত্বককে টানটান করে এবং নতুন করে ত্বকে একনি বা ব্রন যেন না হয় সে ব্যাপারে সাহায্য করে। ৫০ মিলির এই টিউবটি পাবেন ৩৮৫ টাকায়।

4. Freeman Facial Mask Sweet Tea & Lemon Peel off Mask

কমলা রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ১৭৫ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পানির মতে এতে রয়েছে এন্টিঅক্সিডেন্ট সমৃধ্য টি এক্সট্রাক্ট, লেমন এক্সট্রাক্ট যা ত্বককে উজ্জ্বল করে, দাগ হালকা করে এবং ক্লে যা পোরস ছোট করে ত্বককে টানটান করে। USA তে বানানো ১৭৫ মিলির এই টিউবটি পাবেন ৭৫০ টাকায়।

5. Freeman Renewing Cucumber Peel off gel Mask

সবুজ রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ১৭৫ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পানির মতে এতে রয়েছে কিউকাম্বার এক্সট্রাক্ট এবং এলোভেরা যা ত্বককে শান্ত রাখে এবং শুষ্ক হওয়া থেকে বাঁচায়। USA তে বানানো এই প্রোডাক্টটি প্যারাবেন ফ্রি। ১৭৫ মিলির এই টিউবটি পাবেন ৫৯৯ টাকায়।

6. Absolute New York Energizing Golden Olive Peel off Mask

সোনালী রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ৭৫ গ্রাম পরিমান প্রোডাক্ট। এই কোম্পানির দাবি এতে রয়েছে গোল্ডেন অলিভ এবং স্কালক্যাপ রুট এক্সট্রাক্ট যা ত্বকে পুষ্টি যোগায় এবং ত্বকের গভীর থেকে ময়লা দূর করে। USA তে বানানো এই ৭৫ মিলির টিউবটি পাবেন ৭১২ টাকায়।

7. T-Zone Charcoal & Bamboo Black Peel off Mask

কালো রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ৫০ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পানির মতে এতে রয়েছে এক্টিভেটেড চারকোল যা ত্বকের কোষের গভীর থেকে ময়লা, ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস টেনে বের করে আনে, লোমকুপের ময়লা দূর করে, অতিরিক্ত তেল দূর করে ত্বককে দূষন মুক্ত এবং পোরস ছোট রাখতে সাহায্য করে ত্বককে টানটান করে। ৫০ মিলির এই টিউবটি পাবেন ৫৫০ টাকায়।

8. Blo Glow Clean Skin papaya Peel off Mask

সাদা রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ১০০ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পানির মতে এতে রয়েছে পাপায়া এক্সট্রাক্ট যা ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনে। এছাড়াও এটি ত্বকের কোষের গভীর থেকে ময়লা টেনে বের করে আনে ত্বককে করে মসৃন। United Arab Emirates এ ম্যানুফ্যাকচারার হওয়া এই ১০০ মিলির টিউবটি পাবেন ৫৫০ টাকায়।

9. Absolute New York Brightening Platinum Pearl Peel off mask

রূপালী রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ৭৫ গ্রাম পরিমান প্রোডাক্ট। কোম্পানির মতে এতে রয়েছে পার্ল এক্সট্রাক্ট যা এমিনো এসিডে ভরপুর। এছাড়াও রয়েছে লোটাস, গোলাপের মতো ফুলের নির্যাস যা ত্বকের হারানো উজ্জ্বতা ফিরিয়ে আনতে সাহায্য করে। এছাড়াও অন্যান্য পিল অফ মাস্কের মতো এটিও ত্বকের কোষের গভীর থেকে ময়লা টেনে বের করে আনে ত্বককে করে মসৃন করে তুলে। ৭৫ গ্রামের টিউবটি পাবেন ৭১২ টাকায়। 

10. Revuele No Problem Black Charcoal Peel off Mask With activated Carbon

কালো রঙের প্লাস্টিকের এই টিউবটিতে রয়েছে ৮০ মিলি পরিমান প্রোডাক্ট। কোম্পানির মতে এতে রয়েছে এক্টিভেটেড কার্বন যা ত্বক পরিষ্কার রাখতে সবচেয়ে কার্যকরী। চারকোল পিল অফ মাস্ক  টি ত্বকের কোষের গভীর থেকে ময়লা, ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস টেনে বের করে আনে, মৃত কোষ গুলো দূর করে, লোমকুপের ময়লা দূর করে, অতিরিক্ত তেল দূর করে ত্বককে দূষন মুক্ত এবং পোরস ছোট রাখতে সাহায্য করে ত্বককে টানটান করে।  ৮০ মিলির চারকোল পিল অফ মাস্ক এর দাম ৪১২ টাকা। 

পিল অফ মাস্ক কি ও এর উপকারিতা

পিল-অফ মাস্কগুলি এক ধরণের শারীরিক এক্সফোলিয়েন্ট, যার অর্থ এই ধরনের মাস্ক ত্বকের উপরের স্তরটিতে থাকা মৃত কোষগুলি সরিয়ে দেয়। পিল অফ মাস্কে থাকা এক ধরনের বিশেষ জ্যালির ন্যায় পদার্থ আপনার মুখের শুষ্ক বা মরা কোষগুলো তুলে ফেলার পাশাপাশি আপনার মুখে জমা ধুলাবালিও তুলে নিয়ে আসে। মুখের তেললে ভাব দূর করতে পিল অফ মাস্ক বেশ কার্যকরী। আপনার মুখে যদি ব্রন হয়ে থাকে তবে আপনি এই মাস্ক ব্যবহার করতে পারেন।

আশা করি এই সময়োপযোগী লেখাটি আপনাদের ভালো লাগবে এবং ত্বকের যত্নে কিছুটা হলেও কাজে আসবে। আবার চলে আসবো নতুন কোন টিপস অথবা প্রোডাক্ট লিস্ট নিয়ে। ততদিন পর্যন্ত ভালো থাকবেন, নিজের যত্ন নিবেন। 

বাংলা ভাষায় বিউটি ও ফ্যাশন টিপস পড়তে নিয়মিত ভিজিট করুন আপনাদের প্রিয় টিপসওয়ালী ডট কম। ধন্যবাদ।

Written By Athai Islam

Spread the love

Leave a Reply